আগে দেশের মানুষ খাবে, তারপর ইলিশ রফতানি করবে বাংলাদেশ

গণবিক্ষোভে বাংলাদেশে (Bangladesh) শেখ হাসিনার সরকার পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার চলছে। এই সরকারের প্রথম কর্মদিবসেই ইলিশ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। দেশবাসী ইলিশ…

Hilsa

গণবিক্ষোভে বাংলাদেশে (Bangladesh) শেখ হাসিনার সরকার পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার চলছে। এই সরকারের প্রথম কর্মদিবসেই ইলিশ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। দেশবাসী ইলিশ পাবে না আর বিদেশে রফতানি হবে, এমন হতে পারে না বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের মৎস ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার। তিনি বলেছেন, আগে দেশকে গুরুত্ব দিতে হবে, এরপর রফতানি হবে।

শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র অভিযোগে বাংলাদেশ আক্রান্ত সেনা, গুলির বদলে রামদা কোপ

   

ইলিশ রফতানি কি বন্ধ করা হবে প্রশ্নের জবাবে ফরিদা আখতার বলেন, দেশের মানুষ যাতে ইলিশ মাছ পায় এবং দাম কমে সেই উদ্যোগ নেওয়া হবে। তিনি আরও বলেন, বাজার সিন্ডিকেট ও চাঁদাবাজির কারণে নিত্যপণ্যের দাম বাড়ে। সিন্ডিকেট ভাঙতে হবে।তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে সকল খাদ্যপণ্য ভেজালমুক্ত করতে হবে। বাজারে পণ্যের সরবরাহ বাড়ালে দাম কমে আসবে। এজন্য সরবরাহ বাড়াতে হবে। ডিম, দুধ, মাছ ইত্যাদি জিনিসপত্রের দাম কমাতে হবে।

রাশিয়ায় নিয়োগ সংস্থার দ্বারা প্রতারিত অন্তত ৬৯ ভারতীয় নাগরিক!

সরকারি চাকরিতে সংরক্ষণ ইস্যু ঘিরে ছাত্র আন্দোলন গণবিক্ষোভে পরিণত হয়েছিল। সেই বিক্ষোভের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। তিনি ভারতে চলে গেছেন। এরপর গত বৃহস্পতিবার ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠিত হয়।