ছুটির দিনে কি কমল সোনার দাম? জানুন কলকাতার রেট

সপ্তাহের শুরুতে কিছুটা স্বস্তি সোনার দামে (Gold Silver Price)। আপনি কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল সোনার লেটেস্ট রেট।…

Gold-Price

সপ্তাহের শুরুতে কিছুটা স্বস্তি সোনার দামে (Gold Silver Price)। আপনি কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল সোনার লেটেস্ট রেট। আজ, রবিবার সোনার দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। এদিন কলকাতায় ২৪ ক্যারেট সোনার (Gold Silver Price) দাম প্রতি গ্রামে ৪৬ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম প্রতি গ্রামে ৪২ টাকা বেড়েছে।

দেশের মেট্রো শহরগুলির মধ্যে কলকাতার বাসিন্দারা প্রায়শই সোনা ক্রয় করেন। উৎসব থেকে শুরু করে পারিবারিক অনুষ্ঠান, সবেতেই সোনার চাহিদা রয়েছে। এই চাহিদার কারণেই দামের হেরফের ঘটে। তাই আপনি যদি সোনা কেনা এবং বিক্রি করতে চান বা সোনার ঋণের জন্য আবেদন করতে চান, তবে আপনাকে প্রথমে কলকাতায় সোনার দর দেখতে হবে।

   

২২ ক্যারেট সোনার দাম গ্রামের নিরিখে – গতকাল শনিবার ১০ অগস্ট, ২০২৪ তারিখে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬৩,৩৯২ টাকা। আজ রবিবার ১১ অগস্ট, ২০২৪ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম ৪১৯ টাকা বেড়ে ৬৩,৮১২ টাকা হয়েছে।

সাতসকালে সুখবর, বাংলার ১১ জেলায় কমল পেট্রোলের দাম

২৪ ক্যারেট সোনার দাম গ্রামের নিরিখে – গতকাল শনিবার ১০ অগস্ট, ২০২৪ তারিখে ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৬৯,২০৫ টাকা। আজ রবিবার ১১ অগস্ট, ২০২৪ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম ৪৫৮ টাকা বেড়ে ৬৯,৬৬৩ টাকা হয়েছে।

এক্ষেত্রে জানিয়ে রাখা ভালো, IBJA (India bullion and jewellers association) দ্বারা জারি করা হারগুলি সারা দেশে বৈধ। এর সঙ্গে যুক্ত হবে জিএসটি। গয়না কেনার সময়, ট্যাক্স অন্তর্ভুক্ত করার কারণে সোনা বা রুপোর দাম বেশি হয়।

রবিবার হাওড়া ডিভিশনে বাতিল প্রচুর লোকাল ট্রেন, দেখুন তালিকা

সোনার গয়না কেনার আগে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার মধ্যে পার্থক্য জেনে নেওয়া জরুরি। ২৪ ক্যারেটে কোনও ভেজাল ছাড়াই ১০০ শতাংশ খাঁটি সোনা থাকে। কিন্তু, রুপো বা তামার মতো মিশ্রিত ধাতুগুলি ২২ ক্যারেটে যুক্ত করা হয়। এতে ৯১.৬৭ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে।