এখনও অধরা শীর্ষ তিন, জর্জকে ওড়াতে মরিয়া বাগান ব্রিগেড

চলতি কলকাতা ফুটবল লিগে মোহনবাগান (Mohun Bagan Super Giant) শুরুর দিকে একেবারে ভালো পারফরম্যান্স করতে পারেনি। কিন্তু সময় যত এগিয়েছে, সবুজ মেরুনের পারফরম্যান্স ততই ক্ষুরধার…

Mohun Bagan Super Giant

চলতি কলকাতা ফুটবল লিগে মোহনবাগান (Mohun Bagan Super Giant) শুরুর দিকে একেবারে ভালো পারফরম্যান্স করতে পারেনি। কিন্তু সময় যত এগিয়েছে, সবুজ মেরুনের পারফরম্যান্স ততই ক্ষুরধার হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে রবিবার জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে তারা খেলতে নামবে। আপাতত কলকাতা লিগের পয়েন্ট টেবিলের দিকে যদি তাকানো যায়, তাহলে দেখা যাবে যে তাহলে ইস্টবেঙ্গল যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে। আর সেই সুবাদে তারা টেবিলের শীর্ষে রয়েছে। সাত ম্য়াচে লাল-হলুদ মোট ১৯ পয়েন্ট সংগ্রহ করেছে। অন্য়দিকে, এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। তারা ৭ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে। রবিবাসরীয় ম্যাচে মোহনবাগান যদি জিততেও পারে তাহলে ১৫ পয়েন্ট নিয়ে কলকাতা পুলিশকে টপকে চতুর্থ স্থানে উঠে আসবে। এই পরিস্থিতিতে মেরিনার্সরা তাদের আগামী ম্য়াচ যে কোনও মূল্যে জিততে চাইবে, তা আশা করা যেতেই পারে।

এবার মোহনবাগানের পারফরম্যান্স প্রসঙ্গে আসা যাক। এই টুর্নামেন্টের শেষ চারটে ম্য়াচে সবুজ-মেরুন ব্রিগেড যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে। গত ৫ অগস্ট ইস্টার্ন রেলওয়ের বিরুদ্ধে তারা ৫-০ গোলে জয়লাভ করে। তার আগে (৩০ জুলাই) টলিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-১ গোলে জয়লাভ করেছে। তার আগে কলকাতা পুলিশের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছিল বটে, কিন্তু তার আগের ম্য়াচে (১৮ জুলাই) পিয়ারলেসের বিরুদ্ধে ১-০ গোলে জয়লাভ করেছিল। এবার জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে বাগান যে এই জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে, তা বলা যেতেই পারে।

   

তবে এই টুর্নামেন্টের ডার্বি ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant) কিন্তু ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ২-১ গোলে পরাস্ত হয়েছিল। এই ম্যাচের প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি। ৫১ মিনিটে গোল করেছিলেন পিভি বিষ্ণু, ৬৪ মিনিটে গোল করেন জেসিন টিকে। অবশেষে ৯০+৩ মিনিটে সুহেল ভাট কিছুটা হলেও বাগানের সম্মান রক্ষা করেন। তবে ডুরান্ড কাপে আবারও মোহনবাগান এবং ইস্টবেঙ্গল একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে। আগামী ১৮ অগস্ট ডুরান্ড ডার্বিতে মোহনবাগান প্রতিশোধের ম্যাচ খেলতে নামবে। তার আগে এই ম্যাচে জয় দলের আত্মবিশ্বাস যে অনেকটাই বাড়াবে, তা বলা যেতেই পারে।