Bajaj Freedom 125: দিল্লিবাসীর জন্য সুখবর! এই বাইক কেনার বড় সুযোগ আনল বাজাজ

ভারতের বাজারে লঞ্চ হয়েই সাড়া ফেলে দিয়েছিল বাজাজ অটো’র (Bajaj Auto) সিএনজি বাইক। এর নাম – বাজাজ ফ্রিডম ১২৫ (Bajaj Freedom 125)। জানিয়ে রাখি, পরিবেশবান্ধব…

Bajaj Freedom 125

ভারতের বাজারে লঞ্চ হয়েই সাড়া ফেলে দিয়েছিল বাজাজ অটো’র (Bajaj Auto) সিএনজি বাইক। এর নাম – বাজাজ ফ্রিডম ১২৫ (Bajaj Freedom 125)। জানিয়ে রাখি, পরিবেশবান্ধব এই মোটরসাইকেলটি বিশ্বের প্রথম সিএনজি পরিচালিত টু হুইলার। সংস্থা সূত্রে খবর, লঞ্চের প্রথম সপ্তাহের মধ্যে ৩০,০০০-এর বেশি মানুষ মডেলটির বিষয়ে নানান জিজ্ঞাস্য জানিয়েছেন। এবারে এই বাইক দিল্লি’তে লঞ্চ হল।

Bajaj Freedom 125 দিল্লিতে লঞ্চ হল

   

উল্লেখ্য, সর্বপ্রথম কেবলমাত্র মহারাষ্ট্র ও গুজরাতে লঞ্চ হয়েছিল বাজাজ ফ্রিডম ১২৫। এবারে রাজধানীর মানুষরাও বাইকটি কিনতে পারবেন। দিল্লিতে সংস্থার প্রতিটি শোরুম থেকেই মডেলটি কেনা যাবে বলে জানানো হয়েছে। এতে রয়েছে একটি ১২৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৯.৫ পিএস এবং ৯.৭ এনএম টর্ক উৎপন্ন হয়। কোম্পানির দাবি, বাইকটি ৫০% পর্যন্ত জ্বালানির খরচ কমাতে সক্ষম। তিনটি ভ্যারিয়েন্টে এটি উপলব্ধ। যথা – NG04 Disc LED, NG04 Drum LED ও NG04 Drum।

দিল্লির পর এবার কেরলের বাজারে ফ্রিডম ১২৫ লঞ্চের প্রস্তুতি শুরু করেছে বাজাজ। সংস্থা ঘোষণা করেছে, ১৫ অগস্ট, ২০২৪-এর মধ্যে এই বাইক দেশের ৭৭টি শহরে উপলব্ধ হবে। সবচেয়ে বড় বিষয়, বাজারে মোটরসাইকেলটির চাহিদা জোগান দিতে প্রতি মাসে উৎপাদন ১০,০০০ ইউনিট থেকে বাড়িয়ে ৪০,০০০ ইউনিট করার পরিকল্পনা করছে বাজাজ।

বাজাজ অটো বর্তমানে বাজারে একাধিক বাইক অফার করলেও এই ফ্রিডম ১২৫ একটি অনন্য মডেল। এতে একটি ২ কেজি সিএনজি ট্যাঙ্ক রয়েছে। পাশাপাশি ২ লিটার রিজার্ভ পেট্রোল ট্যাঙ্কও বর্তমান। পেট্রোল ফুল ট্যাঙ্ক থাকলে ২০০ কিমি এবং সিএনজি পুরো ভর্তি থাকলে ১৩০ কিমি পথ চলতে পারবে বলে দাবি করেছে বাজাজ। অর্থাৎ মোট ৩৩০ কিমি মাইলেজ পাওয়া যাবে। 

স্মার্টফোন কানেক্টিভিটি সহ লঞ্চ হল 2025 Yamaha R15, পাওয়া যাবে নতুন কালারে

বাজারে ফ্রিডম ১২৫-এর সিএনজি-তে প্রতি কেজিতে ৮৫ কিমি এবং পেট্রোলে ৫৬ কিমি/লিটার পথ চলতে সক্ষম। বাইকটিতে ফিচার্স হিসেবে রয়েছে একটি প্রথম-ইন-ক্যাটাগরি, মোনো-লিঙ্কড টাইপ সাসপেনশন, একটি লং-কুইল্টেড সিট, এলইডি হেডল্যাম্প, একটি ডিজিটাল স্পিডোমিটার এবং ব্লুটুথ কানেক্টিভিটি। NG04 Disc LED, NG04 Drum LED ও NG04 Drum ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ১,০৯,৯৯৭ টাকা, ১,০৪,৯৯৮ টাকা ও ৯৪,৯৯৫ টাকা (এক্স-শোরুম)।