Xiaomi Smart Band 9-এর লঞ্চ শুধু সময়ের অপেক্ষা, এত টাকা দাম পড়তে পারে

বাজারে স্মার্টওয়াচের পাশাপাশি স্মার্টব্যান্ডের প্রতি ক্রেতাদের ভালোবাসা নেহাত কম নয়। এদিকে বাজারে স্মার্টব্যান্ডের অন্যতম নির্মাতা হচ্ছে শাওমি (Xiaomi)। এবারে এই চৈনিক সংস্থার Xiaomi Smart Band…

Xiaomi-Smart-Band-9

বাজারে স্মার্টওয়াচের পাশাপাশি স্মার্টব্যান্ডের প্রতি ক্রেতাদের ভালোবাসা নেহাত কম নয়। এদিকে বাজারে স্মার্টব্যান্ডের অন্যতম নির্মাতা হচ্ছে শাওমি (Xiaomi)। এবারে এই চৈনিক সংস্থার Xiaomi Smart Band 9 বিশ্ববাজারে পা রাখতে চলেছে বলে একটি ফাঁস হওয়া নথিতে দাবি করা হয়েছে। কোম্পানি গত মাসে চিনে সাশ্রয়ী মূল্যের ‘ওয়্যারেবল’ লঞ্চ করেছিল। মনে করা হচ্ছে, Band 9-এর জন্য আন্তর্জাতিক ক্রেতাদের খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না। আবার প্রতিবেদনে গ্লোবাল সংস্করণের কিছু রেন্ডার প্রকাশ করা হয়েছে।

Xiaomi Smart Band 9-এর ডিজাইন আগের প্রজন্মের মডেলের সঙ্গে অনেকাংশেই সমান বলা যায়। Smart Band 8-এর সঙ্গে বিভিন্ন ইন্টারঞ্জেবল স্ট্র্যাপ অফার করার মাধ্যমে এটি অধিক আকর্ষণীয় করে তোলা হয়েছিল। আসন্ন নয়া মডেলটিও সেই পথ অনুসরণ করবে বলেই অনুমান। এতে দেওয়া হতে পারে ১,২০০ নিটস পর্যন্ত ব্রাইট ডিসপ্লে এবং অধিক ক্ষমতার ব্যাটারি। 

   

Xiaomi Smart Band 9 আসছে

শাওমি স্মার্ট ব্যান্ড ৯-এ প্রযুক্তিগত খুব বেশি আপগ্রেড নেই। দাম ক্রেতাদের হাতের নাগালের মধ্যে রাখতেই এই সিদ্ধান্ত সংস্থার। জানিয়ে রাখি, স্মার্ট ব্যান্ড ৯-এর মূল্য ৩৫ ডলার বা প্রায় ২,৯৩৮ টাকার কম ধার্য করা হতে পারে। এদিকে এতে জিপিএস দেওয়া হলে বেশ কিছু ব্যবহারকারী খুশি হবেন। শাওমি তার স্মার্ট ব্যান্ড প্রো লাইনআপের জন্য এই ধরণের অধিক উন্নত বৈশিষ্ট্যগুলি তুলে রাখতে পারে বলে মনে হচ্ছে। যাই হোক, X-এর টিপস্টার আর্সেন লুপিনের মতে, “শাওমি স্মার্ট ব্যান্ড ৯ শীঘ্রই বিশ্বব্যাপী আসতে চলছে”। যদিও তিনি এ বিষয়ে নির্দিষ্টভাবে কিছুই বলেননি। 

জানা যাচ্ছে, 2023 Xiaomi Smart Band 8 সেপ্টেম্বরের শেষের দিকে গ্লোবাল ভার্সন আপডেট পেয়েছিল। নতুন প্রজন্মের মডেলের গ্লোবাল ভার্সনও শীঘ্রই আসবে বলে মনে করা হচ্ছে। পোস্টের সাথে সংযুক্ত ছবিতে দেখা গেছে, ডিজাইনগত দিক থেকে এটির সাথে চিনের মডেলটির মিল থাকছে। মার্জিত ডিজাইন দেওয়া হয়েছে এতে। এছাড়া একাধিক স্টাইলের স্ট্র্যাপ সহ আসবে। 

বর্ষায় সুখবর শোনাল BSNL, ১০০ টাকা সস্তা হল এই রিচার্জ প্ল্যান

পোস্টটিতে গ্লোবাল Xiaomi Smart Band 9-এর দাম সম্পর্কে কোনও বিবরণ দেওয়া হয়নি। যাই হোক, ইউরোপে স্মার্ট ব্যান্ড 8-এর দাম প্রায় ৩৯ ইউরো বা প্রায় ৩,৫৭৭ টাকা। তাই নতুন মডেলটির মূল্য এর কাছাকাছি রাখা হবে বলেই অনুমান করা হচ্ছে।