সপ্তাহান্তে তেলের দাম নামল ৯৪.৫৪ টাকায়, কলকাতায় ডিজেল কত?

সপ্তাহান্তে অবশেষে জারি হল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আজ শনিবার ১০ আগস্ট সকাল সকাল জারি হল জ্বালানির দাম। আপনিও যদি আজ নিজের…

সপ্তাহান্তে অবশেষে জারি হল পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price)। আজ শনিবার ১০ আগস্ট সকাল সকাল জারি হল জ্বালানির দাম। আপনিও যদি আজ নিজের গাড়ির ট্যাঙ্ক ফুল করার কথা ভেবে থাকেন তাহলে জেনে নিন রেট।

প্রতিদিনই পেট্রোল ও ডিজেলের দাম সংশোধন করছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। আজ অর্থাৎ শনিবারও তেলের দাম সংশোধন করা হয়েছিল, যার পরে দর প্রকাশ করা হয়েছিল। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের হারের ভিত্তিতে সম্পূর্ণ হার আপডেট করা হয়। তবে জানিয়ে রাখি, আজ জাতীয় স্তরে তেলের দামে কোনও পরিবর্তন নেই, তবে রাজ্য স্তরে বনের দামের বিভিন্ন কর আলাদা।

   

এহেন অবস্থায় আপনার শহরে পেট্রোল এবং ডিজেল কত টাকায় মিলছে জেনে নিন।

রাজধানী দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৪.৭২ টাকা।
আর্থিক রাজধানী মুম্বাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.২১ টাকা।
কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.৯৫ টাকা।
চেন্নাইয়ে প্রতি লিটার পেট্রোলের দাম ১০০.৭৫ টাকা।
বেঙ্গালুরুতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০২.৮৪ টাকা।

এছাড়া রাজধানী দিল্লিতে প্রতি লিটার ডিজেলের দাম ৮৭.৬২ টাকা।
মুম্বইতে প্রতি লিটার ডিজেলের দাম ৯২.১৫ টাকা।
কলকাতায় প্রতি লিটার ডিজেলের দাম ৯১.৭৬ টাকা।
চেন্নাইয়ে প্রতি লিটার ডিজেলের দাম ৯২.৩৪ টাকা।
বেঙ্গালুরুতে প্রতি লিটার পেট্রলের দাম ৮৮.৯৫ টাকা।

এদিকে সবথেকে সস্তায় তেল মিলছে উত্তরপ্রদেশের বিভিন্ন শহরে। যেমন কানপুরে পেট্রোল ৯৪.৫৪ টাকা এবং ডিজেল ৮৭.৬৩ টাকা। প্রয়াগরাজে পেট্রোল ৯৫.৩৯ টাকা এবং ডিজেল ৮৮.৫৬ টাকা। এছাড়া মথুরায় পেট্রোল ৯৪.৩০ টাকা এবং ডিজেল ৮৭.৩২ টাকা।

বাড়িতে বসেই জেনে নিতে পারেন পেট্রোল-ডিজেলের দাম। এর জন্য আপনি ভারতীয় তেল সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যাপ থেকে পুরো দর জানতে পারবেন। তেল সংস্থার অ্যাপ বা এসএমএস নম্বর থেকেও জেনে নিতে পারেন জলের দাম। 9223112222 নম্বরে আরএসপি এবং সিটি পিন কোড এসএমএস করুন। তেল তেলের 9222201122 সংখ্যার ক্ষেত্রেও তাই। হিন্দুস্তান ডিপো 9222201122 নম্বরে এইচপি এবং সিটি পিন কোড এসএমএস করুন।