আমনের পদকেই টিম ইন্ডিয়ার ‘মধুরেণ সমাপয়েত’? অপেক্ষার প্রহর দেশবাসীর

প্যারিস অলিম্পিকে ভারতের পদক জয়ের আর শেষ আশা বেঁচে রয়েছে। শুক্রবার (৯ অগস্ট) পুরুষদের ফ্রি-স্টাইল কুস্তির ব্রোঞ্জ পদকের ম্যাচে ভারতের আমন সেহরাওয়াত (Aman Sehrawat) খেলতে…

Aman Sehrawat

প্যারিস অলিম্পিকে ভারতের পদক জয়ের আর শেষ আশা বেঁচে রয়েছে। শুক্রবার (৯ অগস্ট) পুরুষদের ফ্রি-স্টাইল কুস্তির ব্রোঞ্জ পদকের ম্যাচে ভারতের আমন সেহরাওয়াত (Aman Sehrawat) খেলতে নামবেন। ইতিপূর্বে এই ইভেন্টের সেমিফাইনাল ম্যাচে তিনি হেরে গিয়েছিলেন। শুক্রবার তিনি ব়্যাপচেজ ইভেন্টে খেলতে নামবেন। আশা করা হচ্ছে, এই টুর্নামেন্টে তিনি ব্রোঞ্জ পদক জয় করতে পারবেন। বৃহস্পতিবার রাতে জ্যাভেলিন থ্রো ইভেন্টে নীরজ চোপড়া রুপোর পদক জয় করার সঙ্গে সঙ্গে চলতি অলিম্পিক টুর্নামেন্টে ভারতের পদক জয়ের আশা শেষ বলেই মনে করা হয়েছিল। আপাতত আমন সেহরাওয়াত ছাড়া ভারতের আর কোনও অ্যাথলিটের পদক জয়ের সম্ভাবনা নেই।

শীর্ষ বাছাই কুস্তিগীরের বিরুদ্ধে লড়াই
এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, বৃহস্পতিবার ৫৭ কিলোগ্রাম বিভাগে ফ্রি-স্টাইল কুস্তি ইভেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে সেমি ফাইনালের টিকিট কনফার্ম করেছিলেন আমন সেহরাওয়াত। এরপর শেষ চারের লড়াইয়ে তাঁকে জাপানের শীর্ষ বাছাই কুস্তিগীর রেই হিগুচির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছিল। এই ইভেন্টে আশা করা হয়েছিল যে আমনই সোনার পদক জয় করতে পারবেন। কিন্তু, সেমি ফাইনাল ম্যাচে হিগুচির বিরুদ্ধে আমন একটাও পয়েন্ট সংগ্রহ করতে পারেননি। আর এখানেই চুরমার হয়ে যায়। তবে তিনি ব্রোঞ্জ পদক জিতেই যে দেশে ফিরতে চান, সেটা আর আলাদা করে বলে দেওয়ার দরকার পড়ে না।

   

অলিম্পিক ফাইনালে কেন বারংবার ফাউল? কারণ খোলসা নীরজের

পুয়ের্তো রিকোর কুস্তিগীরের বিরুদ্ধে হবে মোকাবিলা
শুক্রবার ব্রোঞ্জ পদক জয়ের লড়াইয়ে আমনকে পুয়ের্তো রিকোর কুস্তিগীর ডারিয়ান টোই ক্রুজের বিরুদ্ধে খেলতে হবে। এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল ম্যাচে আলবানিয়ার কুস্তিগীর জেলিমখান অবাকারোবকে ১২-০ ব্যবধানে কার্যত একতরফাভাবে পরাস্ত করেন। সেই পারফরম্যান্স যদি তিনি আজ ক্রুজের বিরুদ্ধে করতে পারেন, তাহলে নিশ্চিতভাবে তিনি পদক জয়ের দাবিদার হবেন।

অলিম্পিকে কতগুলো পদক জিতেছে বাংলাদেশ? শুনলে অবাক হবেন

কখন-কোথায় দেখবেন আমনের ম্যাচ?
আমনের ব্রোঞ্জ পদকের ম্যাচটি ভারতীয় সময় অনুসারে রাত ৯টা বেজে ৪৫ মিনিটে শুরু হবে। এই ম্যাচটি জিও সিনেমা অ্যাপ এবং ওয়েবসাইটে দেখতে পাওয়া যাবে। এছাড়া স্পোর্টস ১৮ নেটওয়ার্কেও এই ম্যাচের সরাসরি সম্প্রচার আপনারা দেখতে পাবেন।