আগরকরের সিদ্ধান্তেই ‘গলদ’? টিম ইন্ডিয়ার সিরিজ হারে একাধিক প্রশ্ন

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেট সিরিজে দুরমুশ হয়েছে টিম ইন্ডিয়া (Indian Cricket Team)। ইতিমধ্যে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। এবার ভারতের সেই কাটা ঘায়ে…

Indian Cricket Team

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেট সিরিজে দুরমুশ হয়েছে টিম ইন্ডিয়া (Indian Cricket Team)। ইতিমধ্যে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। এবার ভারতের সেই কাটা ঘায়ে নুনের ছিটে দিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বাসিত আলি। তিনি স্পষ্ট জানিয়ে দেন, অজিত আগরকরের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল নির্বাচনই ভুল হয়েছে। তাঁর কথায়, যশস্বী জয়সওয়াল এবং সূর্যকুমার যাদবকে না খেলানোই এই ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে ব্যাকফুটে ঠেলে দিয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের এই একদিনের সিরিজে টিম ইন্ডিয়া ০-২ ব্যবধানে হেরে গিয়েছে। উল্লেখ্য, ২৭ বছর পর শ্রীলঙ্কা ক্রিকেট দল ভারতের বিরুদ্ধে একদিনের ক্রিকেট সিরিজে জয়লাভ করেছে।

বাসিত আলি মনে করেন, সূর্যকুমার যাদব এবং যশস্বী জয়সওয়াল দলে থাকলে টিম ইন্ডিয়ার ব্যাটিং ইউনিট আরও শক্তিশালী হতে পারত।

   

তিনি বললেন, ‘এই সিরিজই স্পষ্ট করে দিয়েছে যে শুভমান গিলের থেকে যশস্বী জয়সওয়াল অনেক ভালো ব্যাটার। ভারতীয় নির্বাচকদের কাছে এটা একটা বড় ভুল হয়ে গিয়েছে। যশস্বী জয়সওয়াল এবং সূর্যকুমার যাদবকে এই দলে অবশ্যই নেওয়া উচিত ছিল।’

ইংরেজিতে কথা বলতে সমস্যা, বিদেশি কোচে অনীহা পাক পেসারের!

এই সিরিজে ভারতীয় ব্যাটাররা একেবারে জঘন্য পারফরম্যান্স করেছেন। প্রথম ম্য়াচে ২৩০ রানেই টিম ইন্ডিয়া অলআউট হয়ে যায়। দ্বিতীয় ম্য়াচে ২০৮ রান এবং তৃতীয় ম্যাচে মাত্র ১৩৮ রানে ভারতীয় ক্রিকেট দল বান্ডিল হয়ে যায়।

ভারতের টপ অর্ডার ব্যাটারদের মধ্যে একমাত্র রোহিত শর্মা ছাড়া আর কেউ সাফল্য অর্জন করতে পারেননি। তিনি তিনটে ইনিংসে ১৫৭ রান করেন।

অস্ট্রেলিয়া সিরিজের আগে দিন-রাতের টেস্ট? টিম ইন্ডিয়ার সামনে নয়া চ্যালেঞ্জ

বাসিত আলি বলেন যে বিরাট কোহলিকে একেবারে ফর্মে দেখা যায়নি। আর বাকি ব্যাটাররা সেই দায়িত্বটুকুও গ্রহণ করতে পারেনি।

পাকিস্তানের ৫৩ বছর বয়সি এই ক্রিকেটার মনে করেন যে ভারতীয় ব্যাটাররা পরিস্থিতি বুঝে পারফরম্যান্স করেন না। তারা সবসময় বড় শট খেলতে যায়।