ফুটবলকে বিদায় জানিয়েছেন পেপে, আবেগঘন পোস্ট রোনাল্ডোর

গত বৃহস্পতিবার ফুটবল থেকে অবসর নেওয়ার কথা জানিয়েছেন পেপে (Pepe Retirement)। যা নিয়ে কিছুটা হলেও মন খারাপ বিশ্বের ফুটবলপ্রেমীদের। বিশ্বের শক্তিশালী ক্লাব গুলিতে খেলার পাশাপাশি…

Pepe Bids Farewell to Football, Ronaldo Shares Emotional Tribute

গত বৃহস্পতিবার ফুটবল থেকে অবসর নেওয়ার কথা জানিয়েছেন পেপে (Pepe Retirement)। যা নিয়ে কিছুটা হলেও মন খারাপ বিশ্বের ফুটবলপ্রেমীদের। বিশ্বের শক্তিশালী ক্লাব গুলিতে খেলার পাশাপাশি বছরের পর বছর ধরে পর্তুগালের জার্সিতে সামাল দিয়েছিলেন রক্ষণভাগ। সেজন্য তারকাখচিত দলে অনায়াসেই সকলের নজর চলে আসতেন তিনি। বয়স যে শুধু সংখ্যা মাত্র সেটাও প্রমাণ করেছেন বারংবার।

কিন্তু এবার গত ২৩ বছরের ফুটবল ক্যারিয়ারে ইতি টানলেন পেপে। যা নিয়ে পরবর্তীতে নিজের সোশ্যাল সাইটে আবেগঘন পোস্ট করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বৃহস্পতিবার রাতে নিজের এক্স হ্যান্ডেলে সতীর্থের সাথে বেশকিছু ছবি শেয়ার করেন এই পর্তুগিজ তারকা।

   

পাশাপাশি তিনি লেখেন, ‘আমার কাছে তুমি কতটা গুরুত্বপূর্ণ তা বোঝানোর কোনও ভাষা নেই বন্ধু। ফুটবলের ময়দানে আমরা একসাথে প্রায় সমস্ত খেতাব জয় করেছি। কিন্তু আমার কাছে সবচেয়ে বড় প্রাপ্তি হল তোমার বন্ধুত্ব। তুমি অনন্য। সব কিছুর জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।’ যা রীতিমতো মন জয় করেছে সকল ভক্তদের।

উল্লেখ্য, পর্তুগালের জার্সিতে ইউরো কাপ জয় করার পাশাপাশি একটা সময় রিয়াল মাদ্রিদে একাধিক সাফল্যের অংশ ছিলেন এই দুই তারকা। পরবর্তীতে দলের বদল ঘটলেও থেকে গিয়েছে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। যা আজও অম্লান।