এখনও ফিট নন জেমি ম্যাক

মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টে চোট সমস্যা। চোটের কবলে পড়েছেন দলের একাধিক ফুটবলার। সবুজ-মেরুন শিবিরে নবাগত তারকা জেমি ম্যাকলারেনও (Jamie Maclaren) চোটের কবল থেকে মুক্ত…

Footballer Jamie Maclaren Arriving in India

মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টে চোট সমস্যা। চোটের কবলে পড়েছেন দলের একাধিক ফুটবলার। সবুজ-মেরুন শিবিরে নবাগত তারকা জেমি ম্যাকলারেনও (Jamie Maclaren) চোটের কবল থেকে মুক্ত নন। তাঁর ফিটনেস প্রসঙ্গে রয়েছে আপডেট।

   

গত মরসুমে জেসন কামিংসকে সই করিয়ে সমক দিয়েছিল মোহনবাগান সুপার জায়ান্ট। এবারের ট্রান্সফার উইন্ডোকে কাজে লাগিয়ে সঞ্জীব গোয়েঙ্কারা দলের সঙ্গে যুক্ত করেছেন জেমি ম্যাকলারেনকে। উষ্ণ উপাসনার সঙ্গে শহরে পা রেখেছিলেন জেমি। দমদম বিমানবন্দরে পা রাখার কয় ঘন্টার মধ্যে উপস্থিত হয়েছিলেন মোহনবাগানের অনুশীলনে। মেলবোর্ন সিটি এফসিতে কিংবদন্তির মর্যাদা পাওয়া জেমিকে নিয়ে বাগান সমর্থকদের প্রত্যাশা অনেকটা। কতটা পূরণ হবে সেটা সময় বলবে। আপাতত ফিটনেস নিয়ে চিন্তা।

সম্প্রতি আপডেট পাওয়া গিয়েছিল, চোটের মধ্যে রয়েছেন জেমি ম্যাকলারেনও। তাঁর চোট নিয়ে ক্লাবের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি। জানা গিয়েছে, ঘাড়ের ব্যাথায় ভুগছেন। এখনও পুরোপুরি ফিট নন। মাঠে এলেও পুরো মাত্রায় অনুশীলন করতে পারছেন না। আশংঙ্কা করা হচ্ছে, ঘাড়ের সমস্যা এখনও পিছু ছাড়েনি।

২০১৯ সালের জানুয়ারিতে জার্মান ক্লাব এসভি ডার্মস্টাড ৯৮ থেকে সিটিতে যোগ দেওয়ার পর ম্যাকলারেন ক্লাবটিতে তার সাড়ে পাঁচ বছরের মেয়াদে অসাধারণ সাফল্য অর্জন করেছেন। সিটির পক্ষ থেকে নিশ্চিত করেছে তাঁর বিদায় সংবাদ। এরপরেই শুরু হয়েছে জল্পনা। আগামী দিনে কোন ক্লাবের হয়ে খেলবেন তিনি। সিটিতে থাকাকালীন ম্যাকলারেন ১৬৩ ম্যাচে ১১৫ গোল করেছেন। এই সময়কালের মধ্যে ক্লাবটিকে তিনটি প্রিমিয়ারশিপ এবং একটি চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেছেন ম্যাকলারেন।

ম্যাকলারেন একমাত্র খেলোয়াড় যিনি এ-লিগের ইতিহাসে কোনও একটি ক্লাবের হয়ে ১০০ বা তার বেশি গোল করেছেন। ম্যাকলারেন টুর্নামেন্টে টানা চারটি গোল্ডেন বুট জিতেছেন। এ-লিগের সর্বকালের সেরা গোলদাতা হিসাবে অস্ট্রেলিয়ান ফুটবল ইতিহাসে নিজের জায়গা পাকা করেছেন।