সপ্তাহের মধ্যান্তে কমল রুপোর দাম, কলকাতায় সোনার দাম কত?

সপ্তাহের মধ্যান্তে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) লক্ষ্য করা গেল পরিবর্তন। আজ বুধবার, সপ্তাহের তৃতীয় দিন। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো, দুইই…

সপ্তাহের মধ্যান্তে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) লক্ষ্য করা গেল পরিবর্তন। আজ বুধবার, সপ্তাহের তৃতীয় দিন। যত সময় এগোচ্ছে সোনা কিংবা রুপো, দুইই যেন মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে। বিশেষ করে এখন, যখন সোনা কেনা মধ্যবিত্তদের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে। এই দিনে কি সোনা বা রুপোর দাম (Gold Silver Price) বাড়ল না কমল? এই প্রশ্ন সকলের মধ্যেই জাগছে।

আপনিও কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে দোকানে যাওয়ার আগে জেনে নিন রেট। আজ মধ্যবিত্তের জন্য রয়েছে দুঃসংবাদ। কলকাতায় কালের তুলনায় সামান্য বেড়েছে সোনার দাম। আপনি যদি কলকাতার বাসিন্দা হয়ে থাকেন তাহলে জেনে নিন রেট।

   

বুধবার কলকাতা শহরে (Kolkata) অপরিবর্তিত রয়েছে সোনার দাম (Gold Price)। আজ ২২ ক্যারেট ১০ গ্রাম সোনা ৬০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৩,৩৭১ টাকায়। অন্যদিকে ২৪ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ৬৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৯,১৮২ টাকায়। এবার আসা যাক ১৮ ক্যারেটের কথায়। আজ শহরে ১৮ ক্যারেট ১০ গ্রাম সোনা বিক্রি হচ্ছে ৪১ ,৮১৬ টাকায়। গত সপ্তাহের তুলনায় কমলেও, শহর কলকাতায় কালকের তুলনায় কিছুটা বেড়েছে সোনার দাম।

Petrol Diesel Price: আজ ৮৯.৯৭ টাকায় বিক্রি হচ্ছে ডিজেল, কলকাতায় পেট্রোলের রেট কত?

দিল্লিতে (Delhi) আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৯,১৮২ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম ৬৩,৩৭১ । চেন্নাইতে (Chennai) আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৯,১৮২ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম টাকা । মুম্বইতে (Mumbai) আজ ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৯,১৮২ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম ৬৩,৩৭১ টাকা। অর্থাৎ দেখা যাচ্ছে যে চারটি মহানগরে ২২ এবং ২৪ ক্যারেট শোনার দাম একই থাকছে। চারটি মহানগরেই গত সপ্তাহের তুলনায় কমলেও, শহর কলকাতায় কালকের তুলনায় কিছুটা বেড়েছে সোনার দাম।

তবে আজ আপনি যদি রুপো (Silver Price) কিনবেন ভাবছেন তাহলে জেনে রাখুন যা আজ অনেকটাই কমেছে এই ধাতুর দাম। আজ ১০ গ্রাম রুপোর দাম ৫৫ টাকা কমে বিক্রি হচ্ছে ৮২০ টাকায়।

সোনা ও রৌপ্যের দাম প্রধান জুয়েলার্সের ইনপুট, সোনার বৈশ্বিক চাহিদা, মুদ্রার ওঠানামা, সুদের হার এবং সরকারী নীতি সহ বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হয়। বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি এবং অন্যান্য মুদ্রার বিপরীতে মার্কিন ডলারের শক্তির মতো আন্তর্জাতিক দিকগুলিও ভারতীয় বাজারে সোনার হারকে প্রভাবিত করে।