Mohun Bagan SG: মোহনবাগানের হ্যাটট্রিক-বয় সালাউদ্দিন এক ম্যাচে করেছিলেন ৭ গোল

মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan SG) হয়ে হ্যাটট্রিক। সবুজ মেরুন জার্সি পরে হ্যাটট্রিক করা মানেই প্রচারের আলোকের নিচে চলে আসা। ২০২২ সালে হ্যাটট্রিক করে সংবাদ…

know about mohun bagan sg hat trick boy Salahudheen Adnan

মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan SG) হয়ে হ্যাটট্রিক। সবুজ মেরুন জার্সি পরে হ্যাটট্রিক করা মানেই প্রচারের আলোকের নিচে চলে আসা। ২০২২ সালে হ্যাটট্রিক করে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন তরুণ ফুটবলার কিয়ান নাসিরি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বাগানের এই ম্যাচের পর ভারতীয় ফুটবল সমর্থকদের মনে প্রশ্ন ছিল, কে এই কিয়ান। তেমনই সালাউদ্দিনকে আদনানকে (Salahudheen Adnan) নিয়েও রয়েছে কৌতহূল। ইস্টার্ন রেলের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন তিনি। মোহনবাগান সুপার জায়ান্ট জয় পেয়েছে ৫-০ গোলে।

   

CFL 2024: সার্দান সমিতির হয়ে নজর কাড়ছেন সইফ

সালাউদ্দিন ময়দানে পরিচিত ‘সালাহ’ নামে। মোহনবাগান সুপার জায়ান্টে সই করার আগেই চমকপ্রদ পারফরম্যান্স করে দেখিয়েছিলেন সালাউদ্দিন। পারফরম্যান্স দেখেই তাঁকে দলের সঙ্গে যুক্ত করেছেন সবুজ মেরুন কর্তারা। মোহনবাগান সুপার জায়ান্টের রিজার্ভ দলের কোচ ডেগি কাৰ্ডোজা কেরালার এই উঠতি ফুটবলারের ওপর ভরসা রেখেছেন, ভরসা রেখে নামিয়েছেন মাঠে। গুরুর আস্থার মান রেখেছে শিষ্য। ইতিমধ্যে হ্যাটট্রিক। আগামী দিনের জন্য প্রত্যাশা আরও বাড়িয়ে দিয়েছেন সালাউদ্দিনকে আদনান।

 

কে এই সালাউদ্দিনকে আদনান?

২০২৩-২৪ মরসুমের রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের অন্যতম আবিষ্কার সালাউদ্দিন আদনান। আরএফডিএল-এ খেলেছেন ধারাবাহিকভাবে। মিডফিল্ডার হলেও বেশ কিছু ম্যাচে করেছিলেন গোল। সেমিফাইনালে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে গোল করে এগিয়ে দিয়েছিলেন মুথুট এফএ-কে। ২০২৩-২৪ ডেভেলপমেন্ট লিগে মুথুট এফএ-র মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল। ম্যাচে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল মুথুট এফএ। গোল করেছিলেন সালাউদ্দিন আদনান। সেই ম্যাচ হয়েছিল হাড্ডাহাড্ডি। নির্ধারিত সময়ে খেলার ফলাফল ছিল ৩-৩। পেনাল্টি শ্যুট আউটের মাধ্যমে ম্যাচের ফলাফল নির্ধারণ করা হয়েছিল। মুথুট এফএ-র বিরুদ্ধে জিতে ফাইনালে চলে গিয়েছিল ইস্টবেঙ্গল।

CFL 2024: এক দিনে গোল করলেন ৭ বাঙালি

ইস্টবেঙ্গলকে হারাতে না পারলেও শুরু থেকে ভাল খেলেছিলেন সালাউদ্দিন। নিজে গোল করেছেন, তৈরি করেছেন আক্রমণ। সেন্ট জোসেপ কলেজের বিরুদ্ধে একটি ম্যাচে ৯-০ গোলে জিতেছিল মুথুট এফএ। সেই ম্যাচে সালাউদ্দিন আদনান করেছিলেন ৭ গোল। এই মুথুট এফএ এবারের নেক্সট জেন কাপ খেলতে গিয়েছিল ইংল্যান্ডে।