মুখ্যমন্ত্রীকে বোমা মারার হুমকি! কলকাতা থেকে ধৃত ৫১ বছরের প্রৌঢ়

জঙ্গি সংগঠন আল-কায়দার পক্ষ থেকে ই-মেল ঢুকেছিল মুখ্যমন্ত্রীর দফতরে। তাতেই ছিল বোম মেরে মুখ্যমন্ত্রীর প্রাণহানির হুমকি। যা দেখেই হাড়হিম অবস্থা হয়েছিল দফতরের আধিকারিক, কর্মীদের। তদন্ত…

51 year old man arrested from Kolkata by sending threatening mail to the Bihar Chief Ministers office

জঙ্গি সংগঠন আল-কায়দার পক্ষ থেকে ই-মেল ঢুকেছিল মুখ্যমন্ত্রীর দফতরে। তাতেই ছিল বোম মেরে মুখ্যমন্ত্রীর প্রাণহানির হুমকি। যা দেখেই হাড়হিম অবস্থা হয়েছিল দফতরের আধিকারিক, কর্মীদের। তদন্ত শুরু করে পুলিশ। আর তাতেই ধরা পড়ে অভিযুক্ত ৫১ বছরের ব্যক্তি।

গত ১৬ জুলাই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার যাদবের দফতরে একটি ই-মেল আসে। দাবি করা হয় সেটি পাঠিয়েছে জঙ্গি সংগঠন আল-কায়দা। সেই ই-মেলে লেখা ছিল, বোমা দিয়ে উড়িয়ে দেওয়া হবে পাটনাস্থিত রাজ্যের সচিবালয়। পুলিশ কিছুতেই সেই নাশকতা ঠেকাতে পারবে না। আর তাতেই শেষ হয়ে যাবেন নীতীশ।

   

যে-সে নয়, ভারতের একমাত্র এই কুলিরই রয়েছে দু’জন বন্দুকধারী দেহরক্ষী!

সেই ই-মেলের ভিত্তিতে তদন্তে নামে পুলিশের অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াড। গত ২রা অগস্ট স্টেশন হাউস অফিসার সঞ্জীব কুমার সাচিওয়ালা থানায় এফআইআর দায়ের করেন। ভারতীয় ন্যায় সংহিতার অন্তর্গত ৩৫১-র ৩ ও ৪ নং ধারা এবং আইটি আইনের ৬৬ (এফ) ধারায় অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু হয়।

খবর পেয়েই বিহার পুলিশ কলকাতায় আসে। ধরা হয় অভিযুক্তকে। পাটনা পুলিশের সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ বলেছেন, ‘মুখ্যমন্ত্রীকে হুমকি ই-মেল পাঠানো অভিযুক্তকে কলকাতা থেকে গ্রেফতার করা হয়েছে। যে ফোন থেকে ই-মেল পাঠানো হয়েছিল সেটিও বাজেয়াপ্ত করা হয়েছে।’