সপ্তাহের দ্বিতীয় দিনে কলকাতায় সোনার দাম নামল ৫২,২৮০ টাকায়

মঙ্গলবার সকাল সকাল বদলে গেল সোনা ও রুপোর দাম (Gold Silver Price)। আজ দাম দেখে রীতিমতো সকলেই চমকে গিয়েছেন। এমনিতে কেন্দ্রীয় বাজেটের পর সোনা ও…

মঙ্গলবার সকাল সকাল বদলে গেল সোনা ও রুপোর দাম (Gold Silver Price)। আজ দাম দেখে রীতিমতো সকলেই চমকে গিয়েছেন। এমনিতে কেন্দ্রীয় বাজেটের পর সোনা ও রুপোর দামে ব্যাপক ওঠানামা লক্ষ্য করা গিয়েছে। কখনও দাম বেড়েছে তো আবার কখনও দাম হুড়মুড়িয়ে কমেছে। আজ ৬ আগস্টও এই দুই ধাতুর দামে ব্যাপক পরিবর্তন লক্ষ্য করা গেল।

আপনিও কি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? দাম বাড়ল না কমল জানতে ইচ্ছুক? তাহলে এক নজরে জেনে নিন রেট। জানলে খুশি হবেন, আজ সোনা ও রুপো, এই দুই ধাতুরই দাম ব্যাপক হারে কমেছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। ফলে আজ আপনারও যদি সোনা-রুপো কেনার প্ল্যান হয়ে থাকে কিনে নিতে পারেন।

   

আজ মঙ্গলবার কলকাতায় ২২ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৮০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৬৩,৯০০ টাকায়। এছাড়া ১০০ গ্রামের দাম ৮০০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৬,৩৯,০০০ টাকা।

এবার আসা যাক ২৪ ক্যারটের প্রসঙ্গে। আজ শহরে ২৪ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৮৭০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৬৯,৭১০ টাকা। এছাড়া ২৪ ক্যারটে ১০০ গ্রামের দাম ৮৭০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৬,৯৭,১০০ টাকা। কিন্তু জানেন কি ১৮ ক্যারটের দাম কত? জানা যাচ্ছে, আজ তিলোত্তমায় ১৮ ক্যারটে ১০ গ্রামের দাম ৬৬০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৫২,২৮০ টাকা। এছাড়া ১০০ গ্রামের দাম ৬৬০০ টাকা কমে বিক্রি হচ্ছে ৫,২২,৮০০ টাকায়।

আজ সোনার পাশাপাশি এক ধাক্কায় রুপোর দামও অনেকটাই কমেছে। ৩০০০ টাকারও বেশি দাম কমেছে। আজ শহরে ১০০ গ্রামের দাম ৩২০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৮২৫০ টাকা। এছাড়া এক কেজির দাম ৩২০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৮২,৫০০ টাকা।

আপনি একটি মিসড কলের মাধ্যমে সোনা ও রুপোর দামও পরীক্ষা করতে পারেন। এর জন্য 8955664433 নম্বরে ফোন করতে হবে। মিসড কলের কিছুক্ষণ পর এসএমএসের মাধ্যমে আপনি রেট জানতে পারবেন। এছাড়াও, আপনি অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com ভিজিট করেও হারটি জেনে নিতে পারবেন।