কাওয়াড়যাত্রায় বিদ্যুতপৃষ্ট হয়ে বিহারে নয় জনের মৃত্যু

মর্মান্তিক দুর্ঘটনায় বিহারে মৃত্যু নয় তীর্থযাত্রীর। সোমবার ভোরে একদল পুন্যার্থী কাঁওয়ার যাত্রা অংশগ্রহণ করেছিল। কিন্তু এদিন সকালে তাঁদের গাড়ির সঙ্গে ওভারহেড তারের সংস্পর্শে দুর্ঘটনা ঘটে।…

Kanwar yatra death

মর্মান্তিক দুর্ঘটনায় বিহারে মৃত্যু নয় তীর্থযাত্রীর। সোমবার ভোরে একদল পুন্যার্থী কাঁওয়ার যাত্রা অংশগ্রহণ করেছিল। কিন্তু এদিন সকালে তাঁদের গাড়ির সঙ্গে ওভারহেড তারের সংস্পর্শে দুর্ঘটনা ঘটে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ন’জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে বিহারে। বিহারের বৈশালী জেলার হাজিপুর এলাকার ঘটনা। তাঁদের গাড়ির উচ্চতা অনেক বেশি ছিল বলে স্থানীয় সূত্রে দাবি করা হচ্ছে।

সেই কারণেই রাস্তার উপরে বিদ্যুৎবাহী তারে গাড়ির উপরের অংশ ছুঁয়ে যায়। তত্ক্ষনাত গাড়িতে থাকা যাত্রীরা বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থলেই ন’জনের মৃত্যু হয়। ছ’জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

   

জেঠুই নিজামত গ্রাম থেকে যাত্রা শুরু করেছিলেন ওই পুণ্যার্থীরা। সোনপুর পহলেজা ঘাটে গিয়েছিলেন। সেখান থেকেই ফিরছিলেন রবিবার। তাঁদের গাড়িটি রাস্তার ধারের একটি বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা খায়। সেই সময়েই গাড়ির উপরের অংশ বিদ্যুৎবাহী তারের সংস্পর্শে আসে। মুহূর্তে ঘটে যায় দুর্ঘটনা। কাঁওয়ার যাত্রীদের হাজিপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে নয় জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। বাকি ছ’জন চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

হাজিপুরের এসডিপিও ওম প্রকাশ জানিয়েছেন, একটি ডিজে গাড়িতে ছিলেন কাঁওয়ার যাত্রীরা। গাড়িটি অনেক উঁচু ছিল। একটি তারে গাড়িটি ছুঁয়ে যায়। সেই কারণেই অঘটন। ঘটনাটি বিশদে খতিয়ে দেখা হচ্ছে। বিহার, উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে গত ২২ জুলাই, অর্থাৎ শ্রাবণ মাসের প্রথম সোমবার থেকে শুরু হয়েছে কাঁওয়ার যাত্রা।