Royal Enfield থেকে TVS, বাজিমাত করতে আগস্টে বাজারে আসছে এই চার বাইক-স্কুটার

আগস্টে নতুন টু হুইলার কেনার কথা ভাবছেন? তাহলে বলবো আর কটা দিন অপেক্ষা করে যান। কেন বলছি? কারণ এমাসেই বাজারে আসতে চলেছে এক সে এক…

BSA-Gold-Star-650

আগস্টে নতুন টু হুইলার কেনার কথা ভাবছেন? তাহলে বলবো আর কটা দিন অপেক্ষা করে যান। কেন বলছি? কারণ এমাসেই বাজারে আসতে চলেছে এক সে এক দুর্ধশ মোটরসাইকেল। সেই তালিকায় একটি স্কুটারও রয়েছে। Royal Enfield, TVS, BSA ও Triumph-এর মত নামজাদা সংস্থাগুলি এমাসেই তাদের সেরা মডেলগুলি লঞ্চ করতে চলেছে। চলুন আর কথা না বাড়িয়ে আসন্ন চারটি মডেল সম্পর্কে জেনে নেওয়া যাক। 

New Royal Enfield Classic 350

   

তালিকার প্রথমেই রয়েছে নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০। মোটরসাইকেলটি সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। বাজারে অতি জনপ্রিয় এই বাইকের নয়া ভার্সন এমাসেই আসছে। মাঝারি ওজনের এই এন্ট্রি-লেভেল মডেলটি মোট পাঁচটি ভ্যারিয়েন্টে হাজির হবে। সাথে নতুন কালার স্কিমেরও দেখা মিলবে। এই রেট্রো-রোডস্টারে থাকছে অল-এলইডি লাইটিং এবং অ্যালয় হুইল। তবে এই বৈশিষ্ট্য কেবলমাত্র ডার্ক এডিশনেই পাওয়া যাবে। 

New TVS Jupiter 110

এমাসের আসন্ন টু হুইলারের তালিকায় থাকা একমাত্র স্কুটার হচ্ছে টিভিএস জুপিটার ১১০-এর নতুন প্রজন্মের মডেল। সেপ্টেম্বরের আগেই এটি কেনা যাবে বলে আশা করা হচ্ছে। ভারতের অন্যতম সর্বাধিক বিক্রিত এই স্কুটারে ডিজাইন আপডেট দেওয়া হতে পারে। তবে ইঞ্জিনে কোনরকম পরিবর্তন ঘটানো হবে না বলেই মনে করা হচ্ছে। 

BSA Gold Star

এবছর ১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন দেশের টু হুলারের বাজারে পা রাখতে চলেছে বিএসএ গোল্ড স্টার। ক্লাসিক লেজেন্ডসের হাত ধরে আগমন ঘটবে এই ‘ঐতিহ্যবাহী’ বাইকটির। ৬৫০ সিসি সেগমেন্টে আসবে, তাই রয়্যাল এনফিল্ডের মডেলগুলির সাথে টেক্কা নেবে এটি। এর ৬৫২ সিসি ইঞ্জিন থেকে পাওয়া যাবে ৪৫ বিএইচপি শক্তি এবং ৫৫ এনএম টর্ক। মোটরের সাথে সংযুক্ত ৫-গতির গিয়ারবক্স। দাম রাখা হতে পারে ৩.২ লাখ থেকে ৩.৫ লাখ টাকা (এক্স-শোরুম)।

টাটার প্রযুক্তি অনুসরণ করে নতুন সিএনজি গাড়ি লঞ্চ করল এই জাপানি সংস্থা

Triumph Daytona 660

তালিকার সর্বশেষ মডেলটি হচ্ছে ট্রায়াম্ফ ডেটোনা ৬৬০। ইতিমধ্যেই কয়েকটি ডিলারশিপ বাইকটির বুকিং গ্রহণ শুরু করেছে। তাই এর লঞ্চ যে আর বেশি দেরি নেই, তা বেশ বোঝা যাচ্ছে। অনুমান করা হচ্ছে, ভারতে এই মোটরসাইকেলের মূল্য ১০ লাখের কাছাকাছি ধার্য করা হবে। এতে ব্যবহৃত হবে Trident 660-এর ৬৬০ সিসি ইঞ্জিন। যা থেকে ৯৫ বিএইচপি শক্তি এবং ৬৯ এনএম টর্ক উৎপন্ন হবে। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Kawasaki Ninja 650।