শঙ্করলালের পঞ্জাব এফসির কাছে হারল ইংল্যান্ডের এভারটন

ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের টিমকে হারাল পঞ্জাব এফসি (Punjab FC)। আর এই পাঞ্জাব এফসির গুরু বাংলার শংঙ্করলাল চক্রবর্তী (Sankarlal Chakraborty)।  তাঁর প্রশিক্ষণ প্রাপ্ত তরুণ ফুটবলাররা এভারটনকে…

Punjab FC, Led by Shankarlal Bhattacharya, Defeats England's Everton in Next Gen Cup

ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের টিমকে হারাল পঞ্জাব এফসি (Punjab FC)। আর এই পাঞ্জাব এফসির গুরু বাংলার শংঙ্করলাল চক্রবর্তী (Sankarlal Chakraborty)।  তাঁর প্রশিক্ষণ প্রাপ্ত তরুণ ফুটবলাররা এভারটনকে হারল ২-১ গোলে।

   

নেক্সট জেন কাপের (Next Gen Cup) এই ম্যাচ শেষ হওয়ার কিছু পরে পঞ্জাব এফসির সোশ্যাল মিডিয়া পেজ থেকে স্কোরলাইন পোস্ট করা হয়। ক্যাপশনে লেখা, ‘আ স্পেশাল স্পেশাল উইন’। সত্যি, ‘একটা বিশেষ বিশেষ জয়’ বটে। নেক্সট জেন কাপ খেলতে ইংল্যান্ডে গিয়েছে ভারতের তিন দল। ইস্টবেঙ্গল, পঞ্জাব এফসি, মুথুট এফএ। প্রস্তুতি ম্যাচে ইতিবাচক ফলাফল হলেও টুর্নামেন্ট খেলার সময় হতাশ করছিল ভারতীয় দলগুলো। ইংল্যান্ডের ক্লাবের বিরুদ্ধে এ দেশের কোনও দল আদৌ জিততে পারবে কি না সে ব্যাপারে সংশয় দানা বেঁধেছিল।

ফুটবলে সবই সম্ভব, বুঝিয়ে দিল শংঙ্করলাল চক্রবর্তীর পঞ্জাব এফসি। বিরতির আগে পর্যন্ত এক গোলে এগিয়ে ছিল এভারটন। বিরতির পর পঞ্জাব এফসির পাল্টা আক্রমণ। ম্যাচের শেষ বাঁশি বাজার পর স্কোরবোর্ডে লেখা পঞ্জাব এফসি ২-১ এভারটন। বিরতির সময় ছেলেদের কী বলেছিলেন শংঙ্করলাল? সেটা এখনই জানা যায়নি। ময়দানে পেপ টকের অনেক গল্প প্রচলিত রয়েছে। আগামী দিনে আরও নতুন গল্প যুক্ত হলেও হতে পারে।

পঞ্জাব এফসির কিপগেনের গোলটা দেখার মতো। প্রতিপক্ষের বক্সের একটু ভেতর থেকে একক দক্ষতায় তাঁর গোল। গোলকিপারের মাথার ওপর দিয়ে বল জড়িয়ে দিয়েছিল জালে। পঞ্জাব এফসির রিজার্ভ দলের দশ নম্বর জার্সিধারী এই কিপগেনকে দেশের অন্যতম উদীয়মান ফুটবল বলা হয়। ভারতের পর এবার ইংল্যান্ডের মাটিতেও নিজের প্রতিভার পরিচয় তিনি দিলেন।