চরম অমানবিক, অর্থের অভাবে নবজাতক কোলে মা’কে মাঝ রাস্তায় নামাল অ্যাম্বুলান্স চালক

অ্যাম্বুলেন্স চালকের হাতে ফের অমানবিক আচরণের শিকার হলেন এক প্রসূতি। রাস্তায় জল থাকায় সন্তান সহ মাঝ পথেই নামিয়ে দেওয়া হল ওই মহিলাকে। ফলে কোলে মাত্র…

Katwa Ambulance story

অ্যাম্বুলেন্স চালকের হাতে ফের অমানবিক আচরণের শিকার হলেন এক প্রসূতি। রাস্তায় জল থাকায় সন্তান সহ মাঝ পথেই নামিয়ে দেওয়া হল ওই মহিলাকে। ফলে কোলে মাত্র তিনদিনের সদ্যজাত নিয়ে দিশেহারা হয়ে মাঝরাস্তায় বসে পড়েন ওই মহিলা। শনিবার ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কাটোয়াতে। এদিন কাটোয়া মহকুমা হাসপাতাল থেকে ওই মহিলাকে নিয়ে কড়ুই যাচ্ছিল অ্যাম্বুলেন্সটি। কিন্তু মাঝরাস্তায় জল দেখেই বেঁকে বসে চালক।

সালকিয়ায় তরুণীর মৃত্যুতে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা, কী বললেন হাওড়া মিউনিসিপাল কর্পোরেশনের প্রশাসক?

   

ওই প্রসূতির থেকে বাড়তি টাকা দাবি করে বলে অভিযোগ। কিন্তু তা সেই বাড়তি টাকা দিতে না চাইলে সদ্যজাতসহ ওই প্রসূতিকে গাড়ি থেকে নামিয়ে দেয় চালক। এমনই অভিযোগ প্রসূতির। অ্যাম্বুলেন্স চালকদের এই ধরনের আচরণ নতুন নয়। এর আগেও জলপাইগুড়ি, মালদায় একই ধরনের ঘটনার সম্মুখীন হয়েছিল রোগীদের।

বাংলায় কবে গড়াবে ‘বন্দে ভারত মেট্রো’র চাকা? প্রথম চলবে কোন রুটে?

তবে ঘটনার জেরে বিপাকে পড়তে হয়েছে ওই প্রসূতি ও তাঁর পরিবারকে। করোনার সময় বহুবার রোগী পরিবারকে অ্যাম্বুলেন্স চালকদের হেনস্থার শিকার হতে দেখা গিয়েছিল। তারপর এইধরনের ঘটনা বারবার সমাজের অমানবিক মুখকেই ফুটিয়ে তোলে।

যেন গোদের উপর বিষফোড়া! ভারী বর্ষণের মাঝেই জল ছাড়ছে ডিভিসি, বাংলায় বন্যার শঙ্কা

এদিকে প্রবল বর্ষায় জলমগ্ন কাটোয়া, বর্ধমান সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা।  শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে হাওয়া অফিস জানিয়েছে। দুই বর্ধমান, হাওড়া,হুগলি, বীবভূম, নদিয়াসহ একাধিক জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়খণ্ডে প্রবল বৃষ্টি হওয়ায় জল বাড়ছে একাধিক নদীতে। বন্যা সতর্কতা জারি হয়েছে একাধিক জায়গায়।