Bullet 650 বাদেও আরও এক ৬৫০ সিসি ‘অ্যাডভেঞ্চার’ বাইক আনছে Royal Enfield

বর্তমানে ৬৫০ সিসি মোটরসাইকেল তৈরিতে কোমর বেধেঁ লেগেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। সম্প্রতি “বুলেট ৬৫০ টুইন” (Bullet 650 Twin) নামের ট্রেডমার্ক দায়ের করেছে কোম্পানি। যা…

Royal-Enfield-Himalayan-650

বর্তমানে ৬৫০ সিসি মোটরসাইকেল তৈরিতে কোমর বেধেঁ লেগেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। সম্প্রতি “বুলেট ৬৫০ টুইন” (Bullet 650 Twin) নামের ট্রেডমার্ক দায়ের করেছে কোম্পানি। যা বুলেট বাইকের ৬৫০ সিসি ভার্সনে আসার ইঙ্গিত দেয়। এবারে রাস্তায় তাদের আরও একটি নতুন.৬৫০ সিসি মোটরবাইকের টেস্টিং চলাকালীন দর্শন পাওয়া গেল। এটি হচ্ছে রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৬৫০ (Royal Enfield Himalayan 650)। ফলে বোঝাই যাচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যে বেশকিছু নতুন মডেল লঞ্চের জন্য বর্তমানে জোরকদমে প্রস্তুতি চালাচ্ছে তারা। 

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৬৫০-এর প্রথমবার দেখা পাওয়া গেল

   

হিমালয়ান ৬৫০ ছাড়াও বর্তমানে আরও একাধিক মডেলের টেস্টরান চালাচ্ছে সংস্থা। যদিও মোটরসাইকেলটি বর্তমানে উন্নয়নের প্রাথমিক পর্যায়ে রয়েছে। আপাদমস্তক ক্যামোফ্লেজে মোড়ানো থাকলেও এটি অ্যাডভেঞ্চার টুরিং গোত্রে হাজির হবে বলে ইঙ্গিত পাওয়া গেছে। অর্থাৎ অ্যাডভেঞ্চারের ক্ষেত্রে এবার আরও বড় ইঞ্জিন সহ বাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। 

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৬৫০-এ দেওয়া হতে পারে সংস্থার ৬৪৮ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন। এই একই মোটর Interceptor 650, Continental GT 650, Super Meteor 650 ও Shotgun 650-এও ব্যবহার করা হয়েছে। এটি থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক পাওয়া যায়। আসন্ন মডেলটিতেও সেই একই আউটপুট বজায় রাখা হবে বলে অনুমান করা হচ্ছে। 

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ৬৫০-এ থাকছে ইউএসডি ফ্রন্ট সাসপেনশ্ন। দেওয়া হতে পারে ফুল অ্যাডজাস্টেবল ফিচার। আবার এতে দেখা মিলেছে সিঙ্গেল সাইডেড আপসোয়েপ্ট টু-ইন্টু ওয়ান এগজস্ট। ব্রেকিংয়ের জন্য থাকছে ডুয়েল ফ্রন্ট ডিস্ক ব্রেক সেটআপ। মজার বিষয়, এর সাথে Himalayan 450-এর বেশ কিছু বৈশিষ্ট্য রাখা হতে পারে। যেমন ট্রিপার টিএফটি ডিসপ্লে ও টেললাইট। এছাড়া দেওয়া হতে পারে স্প্লিট সিট সেটআপ ও রিয়ার গ্র্যাব হ্যান্ডেল।