Kolkata Airport: জলাশয় নাকি বিমানবন্দর, টার্মিনালে পৌঁছেই চমক যাত্রীদের! চক্ষু ছানাবড়া

প্রবল বর্ষণে জলমগ্ন কলকাতা বিমানবন্দর। দমদম বিমানবন্দরের বাইরে জল থইথই। টার্মিনালের ভেতরেও জল বেড়ে যাওয়ায় বিপর্যস্ত বিমান চলাচল। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, রানওয়ে জলমগ্ন হওয়ার…

Kolkata Airport water logged

প্রবল বর্ষণে জলমগ্ন কলকাতা বিমানবন্দর। দমদম বিমানবন্দরের বাইরে জল থইথই। টার্মিনালের ভেতরেও জল বেড়ে যাওয়ায় বিপর্যস্ত বিমান চলাচল। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, রানওয়ে জলমগ্ন হওয়ার কারণে শনিবার বেলা ১ টা ১২ মিনিট থেকে ১ টা ৫২ মিনিট পর্যন্ত বিমান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে তবেই পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে। 

ভোরে ঘন্টা দু’য়েকের ভারী বৃষ্টির পরও অচেনা কলকাতা, জল জমেনি ঠনঠনিয়া, আমহার্স্ট স্ট্রিটে

   

শুক্রবার দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে কলকাতায়। থামেনি রাতেও। এরপর শনিবার কাকভোরে বেদম বৃষ্টি হয়েছে শহরে। এ দিন ভোর ৪ ছেতে ৬টাপর্যন্ত রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে তিলোত্তমায়। উত্তরে বৃষ্টির পরিমাণ দক্ষিণের তুলনায় বেশি। কিন্তু, এত বৃষ্টির পরও একেবারে অচেনা কলকাতা। কলেজ স্ট্রিট, ঠনঠনিয়া, আমহার্স্ট্র স্ট্রিটে জল জমেনি। একই ছবি উল্টোডাঙারও। 

ওয়েনাডে বাড়ছে মৃতের সংখ্যা, এবার উদ্ধার কাজে লাগানো হবে বিশেষ প্রযুক্তির রাডার

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শনিবার ভোর ৪টে থেকে ৬টা পর্যন্ত কলকাতায় রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে উল্টোডাঙা এলাকায়। এখানে বৃষ্টিপাতের পরিমাণ ৪২ মিলিমিটার। ঠনঠনিয়া এলাকায় ২৪ মিলিমিটার, মানিকতলায় ৩৩ মিলিমিটার, চিংড়িঘাটায় ৩৯ মিলিমিটার, দত্তবাগানে ৩২ মিলিমিটার, তপসিয়ায় ৩৫ মিলিমিটার, বালিগঞ্জে ২৩ মিলিমিটার, যোধপুর পার্কে ২২ মিলিমিটার, কালীঘাটে ১৫ মিলিমিটার, পাটুলিতে ১১ মিমি, বেহালায় ১১ মিমি।

Middle East tension: মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়ছে, ভারতীয়দের লেবানন সফরে জারি নিষেধাজ্ঞা

 
কলকাতা ঘূর্ণাবর্ত এবং মৌসুমি অক্ষরেখার প্রভাবে গত কয়েকদিন ধরেই  কলকাতা সহ দুই বঙ্গে বৃষ্টি হচ্ছিল। নিম্নচাপের দাপটে শনিবারও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

 

এই সংবাদটি সবেমাত্র এসেছে এবং আপনি এটি kolkata24x7.in এ পড়ছেন। যেমন তথ্য প্রাপ্ত হচ্ছে, আমরা এটি আপডেট করছি। আরও ভাল অভিজ্ঞতার জন্য আপনি এই সংবাদটি রিফ্রেশ করুন, যাতে আপনি অবিলম্বে সমস্ত আপডেটগুলি পেতে পারেন। আমাদের সাথে থাকুন এবং প্রতিটি সঠিক সংবাদ পান প্রথমে কেবল kolkata24x7.in এ