মাসের শুরুতেই সোনা মিলছে ৫২,৭৮০ টাকায়, কলকাতায় রুপো কত?

মাসের শুরুতেই সোনা ও রুপোর দামে (Gold Silver Price) বিরাট চমক লক্ষ্য করা গেল। শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম। আর বিয়ের মরসুমে সোনা ও রুপো…

মাসের শুরুতেই সোনা ও রুপোর দামে (Gold Silver Price) বিরাট চমক লক্ষ্য করা গেল। শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম। আর বিয়ের মরসুমে সোনা ও রুপো নিয়ে আলোচনা হবে না তা তো হতেই পারে না। আজ ১ আগস্ট কলকাতা শহরে দুই মহামূল্যবান ধাতুর দাম কত জানেন?

এমনিতে বিগত কয়েকদিন ধরে সোনা ও রুপোর দামে ব্যাপক ওঠানামা লক্ষ্য করা গিয়েছে। সর্বোপরি কেন্দ্রীয় বাজেটের পর থেকে সোনা ও রুপোর দাম লাগাতার নিম্নমুখীই ছিল। তবে আজ প্রথম দিনেই আচমকা বেড়ে গেল সোনা ও রুপোর দাম। হ্যাঁ ঠিকই শুনেছেন। এক ধাক্কায় ৫০০০ টাকা অবধি বেড়েছে দাম।

   

জানা গিয়েছে, আজ কলকাতা শহরে ২২ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৫০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৬৪,৫০০ টাকায়। এছাড়া ১০০ গ্রামের দাম ৫০০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৬,৪৫,০০ টাকায়। এবার আসা যাক ২৪ ক্যারটের প্রসঙ্গে। জানা গিয়েছে, কলকাতা শহরে এদিন ২৪ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৫৪০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৭০,৩৬০ টাকায়। ১০০ গ্রামের দাম ৫৪০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৭,০৩,৬০০ টাকায়।

জানেন ১৮ ক্যারটের দাম কত? না জানা থাকলে জানিয়ে দিই, এদিন তিলোত্তমায় ১৮ ক্যারটে ১০ গ্রামের দাম ৪১০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৫২,৭৮০ টাকায়। এছাড়া ১০০ গ্রামের দাম ৪১০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৫,২৭,৮০০ টাকায়।

আজ লক্ষ্মীবারে সোনার পাশাপাশি রুপোও মহার্ঘ্য হয়েছে। আজ শহরে ১০০ গ্রাম রুপোর দাম ৬০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৮৭১০ টাকায়। এছাড়া এক কেজি রুপোর দাম ৬০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৮৭,১০০ টাকায়।