East Bengal: ইংল্যান্ডের মাটিতে নজর কাড়তে পারেন ইস্টবেঙ্গলের সুমন

ইংল্যান্ডে নেক্সট জেন কাপ (Next Gen Cup) খেলতে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচে এসেছে জয়। লুটন টাউনের যুব দলের বিরুদ্ধে…

Suman Dey East Bengal Next Gen Cup

ইংল্যান্ডে নেক্সট জেন কাপ (Next Gen Cup) খেলতে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচে এসেছে জয়। লুটন টাউনের যুব দলের বিরুদ্ধে জয় পেয়েছে ইস্টবেঙ্গলের যুব দল। বাংলার থেকে একমাত্র ক্লাব হিসেবে নেক্সট জেন কাপ খেলার সুযোগ পেয়েছে ইস্টবেঙ্গল। স্কোয়াডে রয়েছেন একাধিক বাঙালি ফুটবলার।

   

East Bengal-Mohun Bagan: কুয়াদ্রত-মোলিনা দু’জনের গলায় একই সুর!

ইস্টবেঙ্গল বিদেশের মাটিতে কেমন পারফরম্যান্স করে সে দিকে চোখ থাকবে ফুটবল প্রেমীদের। লাল হলুদের এই স্কোয়াডে একাধিক উঠতি বাঙালি ফুটবলার রয়েছেন। সায়ন ব্যানার্জী গত মরসুমেই নিজের প্রতিভার পরিচয় দিয়েছিলেন। তিনিও রয়েছেন ইস্টবেঙ্গলের এই দলে। নজর থাকবে সুমন দে’র দিকেও। বেলঘরিয়ার এই তরুণ ফুটবলার নিজেকে প্রমাণ করতে চাইবেন।

কলকাতা ফুটবল লিগে একাধিক অভিজ্ঞ ফুটবলারকে খেলাচ্ছে ইস্টবেঙ্গল। সুমন খেলেন সাইড ব্যাক ও উইং পজিশনে। সিএফএল-এ ইস্টবেঙ্গলের হয়ে খেলছেন হীরা মন্ডল, তন্ময় দাস। সেহেতু সুমনের জন্য কলকাতা ফুটবল লিগে খেলার সুযোগ কম। নিজের প্রতিভা প্রদর্শনের জন্য সুমেনর জন্য আদর্শ হতে পারে ইংল্যান্ডের মাটিতে হতে চলা নেক্সট জেন কাপ। দলের প্রয়োজনে আক্রমণভাগেও খেলতে পারেন এই বঙ্গ তনয়।

Mohun Bagan: কলকাতা ফুটবল লিগে এবার ঘুরে দাঁড়াবে মোহনবাগান?

গত মরসুমের রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগে নিয়মিত খেলেছিলেন। লাল হলুদ জার্সি পরে সুমনের গোল রয়েছে। সেমিফাইনালেও দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। আগামী দিনে ফুটবল মঞ্চে নিজেকে প্রতিষ্ঠা করার জন্য দরকার আরও গেম টাইম। ইংল্যান্ডের নামকরা দলগুলোর বিরুদ্ধে ভাল খেলতে পারলে সুমন দে উঠে আসতে পারেন সংবাদ শিরোনামে।