কেমন থাকবে আগামী কয়েক দিনের আবহাওয়া? বিরাট আপডেট হাওয়া অফিসের

তীব্র গরমের পর (WB Weather Update) অবশেষে দক্ষিণবঙ্গে ঝোড়ো ব্যাটিং শুরু করেছে বর্ষা। সোমবার রাজ্যজুড়েই বৃষ্টি চলেছে। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, আগামী কয়েকদিন আবহাওয়া প্রায়…

তীব্র গরমের পর (WB Weather Update) অবশেষে দক্ষিণবঙ্গে ঝোড়ো ব্যাটিং শুরু করেছে বর্ষা। সোমবার রাজ্যজুড়েই বৃষ্টি চলেছে। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, আগামী কয়েকদিন আবহাওয়া প্রায় একই রকম থাকবে। জেলায় জেলায় বৃষ্টি পরিমাণ বাড়বে। দক্ষিণবঙ্গে আগামী পাঁচ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর কারণেই বৃষ্টির এই ঝোড়ো ব্যাটিং বলে জানাচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞরা। সক্রিয় মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত। মূলত এর প্রভাবেই দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া বিভাগ। কোথাও কোথাও আবার ভারী বৃষ্টি হতে পারে।

   

আগামী কাল, মঙ্গলবার থেকেই দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার এবং শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। বাকি সমস্ত জেলাগুলিতেও আগামী কয়েকদিন বৃষ্টি চলবে। কোথাও কোথাও ঝোড়ো হাওয়াও বইতে পারে।

বাই বাই অধীর! প্রদেশের কংগ্রেসের সভাপতির দৌড়ে কে?

আবহবিদরা জানিয়েছেন, কলকাতায় আপাতত মেঘলা আকাশ থাকবে। স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের ওপরের দিকের পাঁচ জেলাতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। এই পাঁচ জেলা হল – দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি।

আপাতত ধসের সতর্কতা জারি করা হয়নি পাহাড়ি এলাকায়। মৎস্যজীবীদের জন্য সুখবর শুনিয়েছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরে যে নিম্নচাপ পরিস্থিতি তৈরি হয়েছিল, তার প্রভাবে গত কয়েক দিন ধরে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি ছিল। সমুদ্রের উপর ঝোড়ো হাওয়া বইছিল। সোমবার থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।

ইন্টারনেট সচল হতেই সংঘর্ষ বাংলাদেশে, পড়ুয়াদের হটাতে পুলিশের গুলি