সন্দেশখালি সামলাতে ‘বিতর্কিত’ সুজিতেই ভরসা মমতার

কিছুদিন আগে সুজিতকে বেশ কড়া ভাষায় ধমক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রথমদিন সল্টলেকে হকার সংক্রান্ত সমস্যার জন্য এবং দ্বিতীয় দিন দুর্গা পুজোর জন্য। দুক্ষেত্রেই…

mamata banerjee

কিছুদিন আগে সুজিতকে বেশ কড়া ভাষায় ধমক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রথমদিন সল্টলেকে হকার সংক্রান্ত সমস্যার জন্য এবং দ্বিতীয় দিন দুর্গা পুজোর জন্য। দুক্ষেত্রেই ক্যামেরার সামনে সুজিত বসুকে ধমক দিয়েছিলেন তিনি। তারপরেও তাঁর কাঁধেই তুলে দিলেন গুরুদায়িত্ব। দলের নেত্রী তথা মুখ্যমন্ত্রী নির্দেশে আগামী শনিবারই সন্দেশখালি যাবেন সুজিত। ওই দিন এলাকার প্রশাসনিক ব্যক্তিদের সঙ্গে নিয়ে একটি বৈঠক করবেন মন্ত্রী।

সৌমিত্র-সুকান্তের জয়েও গরমিলের অভিযোগ! ৭৯ সিটের রিপোর্ট ফাঁসে ‘মহাবিপদে’ মোদী?

   

লোকসভা ভোটের আগে থেকে একের পর ইস্যুতে খবরের শিরোনামে উঠে এসেছিল সন্দেশখালি। অভিযোগ সেখানকার উন্নয়নের কাজ দীর্ঘদিন ধরে থমকে আছে। শুধু তাই নয়, উন্নয়নের কাজের জন্য দীর্ঘদিন রাজ্য প্রশাসন কী করবে সেই নিয়েই ভিতরে ভিতরে আলোচনা হলেও কোনও সমাধান সূত্র পাওয়া যায়নি। সেখানকার বাসিন্দাদের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী সেখানকার প্রশাসনিক ব্যক্তিত্বদের সঙ্গে বৈঠকের পরামর্শ দিয়েছেন মন্ত্রীকে। সূত্রের খবর, ওই বৈঠকে থাকতে বলা হয়েছে সন্দেশখালির বিধায়ক সুকুমার মাহাতোকেও। সন্দেশখালিতে তৃণমূলের বেশ কিছু সাংগঠনিক পদ ফাঁকা রয়েছে।

মুম্বইতে দ্রুতগামী বিএমডব্লিউর ধাক্কায় মৃত্যু যুবকের, অবশেষে গ্রেফতার চালক

সেই সব পদে কাকে কাকে বসানো যায়, সেই বিষয়ে বিধায়ক সুকুমারকে নাম প্রস্তাব করার দায়িত্ব দিয়েছে তৃণমূল। শনিবার তাঁর প্রস্তাবিত নামের তালিকা সুকুমার সুজিতের কাছে জমা দেবেন বলে খবর। এর পর সুজিত মারফত সেই তালিকা পৌঁছবে তৃণমূলনেত্রী মমতার কাছে। তিনি অনুমোদন দিলে সাংগঠনিক পদাধিকারীদের নাম ঘোষণা করবে তৃণমূল। পুরো প্রক্রিয়াটি আগামী কয়েক দিনের মধ্যে শেষ করার লক্ষ্য নিয়েছে তৃণমূল।

নির্বাচনের সময়ে বিক্ষিপ্ত গন্ডগোল হয়েছে সন্দেশখালির নানা এলাকায়। শেষ দফার ভোটের দিন উত্তপ্ত ছিল বসিরহাট লোকসভা আসনের সন্দেশখালি। সেখানে বার বার সংঘর্ষে জড়িয়ে পড়ে বিজেপি এবং তৃণমূল। আহত হন তৃণমূলের অঞ্চল সভাপতি-সহ দু’জন। সেইসব অতীত ভুলে ফের সন্দেশখালিকে ঘুরে দাঁড়াতে মরিয়া রাজ্য সরকার।