Paris Olympics 2024: অলিম্পিকে স্বপ্নভঙ্গ হল ২০ বছরের রমিতার

২০২৪ সালের প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) তৃতীয় দিনেও (২৯ জুলাই) ভারতীয় খেলোয়াড়রা অ্যাকশনে রয়েছেন। আজ শুটিংয়ে ভারতের কাছ থেকে একটি দর্শনীয় পারফরম্যান্স আশা করা…

Paris Olympics Ramita Jindal

২০২৪ সালের প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) তৃতীয় দিনেও (২৯ জুলাই) ভারতীয় খেলোয়াড়রা অ্যাকশনে রয়েছেন। আজ শুটিংয়ে ভারতের কাছ থেকে একটি দর্শনীয় পারফরম্যান্স আশা করা হচ্ছে। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের ফাইনাল ম্যাচ খেলতে গিয়ে সপ্তম স্থানে শেষ করেন রমিতা জিন্দাল (Ramita Jindal)। রামিতা মোট ১৪৫.৩ পয়েন্ট পেয়েছেন। কোরিয়ার বান হিয়োজিন স্বর্ণ, হুয়াং ইউটিং (চীন) রৌপ্য এবং গোইগনাইট অড্রে (সুইজারল্যান্ড) ব্রোঞ্জ জিতেছেন। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে দেখা যাবে অর্জুন বাবুতাকে। ২৯ জুলাই অর্জুন বাবুতার ফাইনাল।

Rohit Sharma: জাতীয় দলে ফিরছেন ৫ ক্রিকেটার! শ্রীলঙ্কা থেকে এল বড় আপডেট

   
  • রমিতার পারফরম্যান্স:
    প্রথম গেম: ১০.৩, ১০.২, ১০.৬, ১০.৯, ১০.৫, মোট: ৫২.৫ পয়েন্ট
    দ্বিতীয় গেম: ১০.৪, ১০.১, ১০.৭, ১০.৬, ৯.৭, মোট: ৫১.৫ পয়েন্ট
    অন্তিম গেম: ১০.৪, ১০.৫, ১০.২, ১০.২, মোট: ৪১.৩ পয়েন্ট

২০ বছর বয়সী রমিতা কোয়ালিফিকেশন রাউন্ডে পঞ্চম হয়েছিলেন। ৬০ শটের কোয়ালিফাইং রাউন্ডে ৬৩১.৫ স্কোর করেছিলেন। প্রথম সিরিজে ১০৪.৩, দ্বিতীয় সিরিজে ১০৬.০, তৃতীয় সিরিজে ১০৪.৯, চতুর্থ সিরিজে ১০৫.৩, পঞ্চম সিরিজে ১০৫.৩ এবং ষষ্ঠ সিরিজে ১০৫.৭ স্কোর করেন রমিতা। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ভারতের এলাভেলিন ভালারিভান অংশ নিলেও ফাইনালে উঠতে পারেননি।

১০ মিটার এয়ার রাইফেল মিক্সড টিম ইভেন্টে অংশ নিয়েছিলেন রামিতা জিন্দাল, যেখানে তাঁর পারফরম্যান্স ভাল ছিল না। ৬২৮.৭ স্কোর করে ষষ্ঠ স্থানে রয়েছেন রমিতা জিন্দাল ও অর্জুন বাবুতা এবং ৬২৬.৩ স্কোর করে দ্বাদশ স্থানে রয়েছেন এলাভেনিল ভালারিভান ও সন্দীপ সিং। রমিতা ও অর্জুন জুটি একসময় আশা জাগিয়েছিল। শেষ পর্যন্ত পদক রাউন্ডের কাট-অফের থেকে ১.০ পয়েন্ট পিছিয়ে পড়েন ভারতীয় জুটি।

WTC Points Table: বদলে গেল পয়েন্ট টেবিল, বাড়ল ফাইনালে যাওয়ার দাবিদার

হরিয়ানার কুরুক্ষেত্র জেলার লাডওয়া ব্লকের বাসিন্দা রমিতা অ্যাকাউন্টিংয়ের ছাত্র। রমিতার বাবা অরবিন্দ জিন্দাল একজন কর উপদেষ্টা। ২০১৬ সালে রমিতাকে করণ শুটিং রেঞ্জে নিয়ে যান তাঁর বাবা। এরপরই এই খেলার দিকে ঝুঁকে পড়ে রমিতা। ২০ বছর বয়সী রামিতা ২০২২ সালে জুনিয়র আইএসএসএফ বিশ্ব চ্যাম্পিয়নশিপে মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে স্বর্ণপদক জিতেছিলেন। এরপর হাংঝাউ এশিয়ান গেমসেও দুটি পদক জিতেছিলেন রমিতা।