২৪ ঘণ্টার মধ্যে খুন ৩ রাজনৈতিক নেতা! একজন BJP-র

যত সময় এগোচ্ছে ততই তামিলনাড়ুর (Tamilnadu) আইনশৃঙ্খলা প্রশ্নের মুখে উঠে আসছে। বিগত ২৪ ঘণ্টায় নানা রাজনৈতিক দলের একাধিক হেভিওয়েটের মৃত্যু হয়েছে রাজ্য। আর এই ঘটনাকে…

যত সময় এগোচ্ছে ততই তামিলনাড়ুর (Tamilnadu) আইনশৃঙ্খলা প্রশ্নের মুখে উঠে আসছে। বিগত ২৪ ঘণ্টায় নানা রাজনৈতিক দলের একাধিক হেভিওয়েটের মৃত্যু হয়েছে রাজ্য। আর এই ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের পাশাপাশি সমগ্র দেশীয় রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে। তবে এই বিষয়ে এবার বড়সড় মন্তব্য করলেন এআইডিএমকে-র মুখপাত্র কোভাই সত্যম। মৃতদের মধ্যে রয়েছেন একজন বিজেপির (BJP)-ও। 

আজ সোমবার তিনি বলেন, “২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে তামিলনাড়ুতে বিভিন্ন রাজনৈতিক দলের তিনজন খুন হয়েছেন। প্রথমজন এআইডিএমকে-র, দ্বিতীয় জন বিজেপির এবং তৃতীয়জন কংগ্রেসের। এটি স্পষ্টতই তামিলনাড়ুতে অরাজকতার অবস্থা বিরাজ করছে । এই সকল ঘটনা মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের অযোগ্যতাকেই বারবার ইঙ্গিত দিচ্ছে। এই অরাজকতা এবং আইনশৃঙ্খলা ভঙ্গের সিংহভাগই ডিএমকে কর্মী বা ডিএমকে-র সাথে যুক্ত সদস্যদের কাছ থেকে উদ্ভূত হয়েছিল।”

   

মুখপাত্র আরও বলেন, ‘শাসক দলের বিরুদ্ধে কী ভাবে ব্যবস্থা নিতে হবে, সে সম্পর্কে পুলিশ কিছুই জানে না, কারণ পুলিশকে হাইকমান্ডের নির্দেশ রয়েছে যে ডিএমকে-র সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে যেন কোনওরকম ব্যবস্থা না নেওয়া হয়।’ উল্লেখ্য, রবিবার সকালে পুদুচেরি সীমান্তের কাছে কুড্ডালোরের এআইএডিএমকে ওয়ার্ড সেক্রেটারি আর বদমানাবানকে (৪৮) কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। পুলিশ সন্দেহ করছে এটি গত বছর কুড্ডালোরে ঘটে যাওয়া আরও একটি হত্যার প্রতিশোধমূলক হামলা।

শনিবার রাতে তামিলনাড়ুর শিবগঙ্গাইয়ে এক বিজেপি নেতাকে কুপিয়ে খুন করার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। শিবগঙ্গাইয়ের বিজেপি জেলা সম্পাদক সেলভাকুমার তাঁর মালিকানাধীন ইটভাটা থেকে মোটরবাইকে করে বাড়ি ফেরার পথে আক্রান্ত হন। অভিযোগ, একদল লোক তাকে ঘিরে ধরে এবং রাস্তার পাশে ফেলে যাওয়ার আগে তাকে কুপিয়ে হত্যা করে। এদিকে পথচারীরা সেলভাকুমারকে রক্তাক্ত অবস্থায় দেখে পুলিশকে খবর দেয়। যদিও ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এরপর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সেলভাকুমারকে মৃত অবস্থায় দেখতে পায়। পুলিশ সেলভাকুমারের দেহ একটি সরকারী হাসপাতালে পাঠিয়েছে। এদিকে এই ঘটনার পর রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।

অন্যদিকে তামিলনাড়ুর কন্যাকুমারী জেলায় এক কংগ্রেস কাউন্সিলরের স্বামীকে বাড়ির সামনে কুপিয়ে খুন করে একদল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। নিহত জ্যাকসন তিরুভাত্তারুর বাসিন্দা এবং পণ্য পরিবহণের ব্যবসায় জড়িত ছিলেন। তাঁর স্ত্রী ঊষা রানী তিরুভাত্তারুর ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে কর্মরত।