East Bengal: ডুরান্ডের প্রথম ম্যাচে এই তিন ফুটবলারকে পাবে না মশালবাহিনী

২৯ জুলাই থেকে ডুরান্ড কাপ (Durand Cup)অভিযান শুরু করতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। প্রতিপক্ষ হিসেবে রয়েছে ইন্ডিয়ান এয়ারফোর্স স্পোর্টস। ম্যাচের আগে রবিবার শেষ অনুশীলন…

East Bengal to Miss Cleiton Silva, Nandhakumar Sekar, and Nishu Kumar in Durand Cup Opener

২৯ জুলাই থেকে ডুরান্ড কাপ (Durand Cup)অভিযান শুরু করতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। প্রতিপক্ষ হিসেবে রয়েছে ইন্ডিয়ান এয়ারফোর্স স্পোর্টস। ম্যাচের আগে রবিবার শেষ অনুশীলন করেছে গোটা দল। যেখানে প্রথম থেকেই চনমনে মেজাজে দেখা গিয়েছে দিমিত্রিও ডায়মান্তাকস থেকে শুরু করে মাদিহ তালালের মতো ফুটবলারদের। সব ঠিকঠাক থাকলেও প্রথম একাদশে একসঙ্গে দেখা যেতে পারে এই দুই ফুটবলারকে।

   

তবে চোট আঘাতের সমস্যা কিছুটা হলেও চিন্তায় রাখবে কোচ কার্লেস কুয়াদ্রাতকে। ডুরান্ডের প্রথম ম্যাচেই তিন ফুটবলারকে পাবেনা লাল-হলুদ। যাদের মধ্যে রয়েছেন নন্দকুমার সেকার,নিশু কুমার এবং ক্লেটন সিলভা। উল্লেখ্য, গত কয়েকদিন আগেই অনুশীলন চলাকালীন চোট‌ পান হিজাজি মাহের থেকে শুরু করে নন্দকুমারের মতো‌ ফুটবলাররা। বর্তমানে জর্ডনের সেই ডিফেন্ডার কিছুটা সুস্থ হলেও চোট সমস্যার জন্য প্রথম ম‌্যাচ থেকে ছিটকে গিয়েছেন নন্দকুমার।‌

পাশাপাশি এই টুর্নামেন্টে নিশু কুমারের উপস্থিতি নিয়ে ও দেখা দিয়েছে ধোঁয়াশা। কিন্তু তাঁর আগে প্রথম ম্যাচ থেকে পুরো পয়েন্ট সংগ্রহ করাই অন্যতম লক্ষ্য স্প্যানিশ কোচের। এক্ষেত্রে ডেভিড লালহ্লানসাঙ্গা সহ দলের অন্যান্য তরুণ ফুটবলারদের উপরেই বাড়তি ভরসা রাখবেন তিনি।

গত বছর ডুরান্ডের শুরুটা খুব একটা ভালো না হলেও পরবর্তীতে দুরন্ত ছন্দে ধরা দেয় ইস্টবেঙ্গল। একের পর এক শক্তিশালী দলকে পরাজিত করে টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল ময়দানের এই প্রধান। চূড়ান্ত সাফল্য না এলেও খেলোয়াড়দের পারফরম্যান্স মন জয় করেছিল সমর্থকদের। কিন্তু এবার নিজেদের ভুলত্রুটি শুধরে নিয়ে খেতাব ঘরে তুলতে মরিয়া মশাল ব্রিগেড।