ব্যাঙ্কের ভোটেও দেদার ছাপ্পা তৃণমূলের! মালদহে তুমুল উত্তেজনা

লোকসভা ভোট এবং বিধানসভা উপনির্বাচনে দেদার ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠেছিল রাজ্যের শাসকদলের (TMC) বিরুদ্ধে। তার পর পেরিয়ে গিয়েছে বেশ কয়েক মাস। এবার তৃণমূলের বিরুদ্ধে…

লোকসভা ভোট এবং বিধানসভা উপনির্বাচনে দেদার ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠেছিল রাজ্যের শাসকদলের (TMC) বিরুদ্ধে। তার পর পেরিয়ে গিয়েছে বেশ কয়েক মাস। এবার তৃণমূলের বিরুদ্ধে ব্যাঙ্কের পরিচালন সমিতির নির্বাচনেও ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠল। এই অভিযোগ ঘিরে সরগরম মালদহ জেলার সামসি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সামসির একটি স্কুলে ARDB ব্যাঙ্কের নির্বাচন চলছিল। মোট ৯টি আসনের জন্য ভোট হচ্ছিল এই স্কুলে। অন্যান্য কেন্দ্রেও ভোট চলছিল। বিরোধীদের অভিযোগ, সকাল থেকেই ছাপ্পা ভোট দিচ্ছে তৃণমূল। গোটা ঘটনার কথা জানাজানি হতেই স্কুল চত্বরে তুমুল উত্তেজনা ছড়ায়। ক্যাম্প অফিসও ভাঙচুর করা হয়।

   

যদিও বিরোধীদের অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব। তাদের দাবি, ভোটে হার নিশ্চিত জেনেই বিরোধী ছাপ্পার অভিযোগ তুলেছে। সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে ভোট চলছে। মানুষ লাইন দিয়ে দাঁড়িয়ে নির্বিঘ্নে ভোট দিচ্ছে। হার নিশ্চিত বুঝতে পেরেই নানা অজুহাত সামনে আনছে বিরোধীরা। এসব অভিযোগের কোনও ভিত্তি নেই।

পাড়ায় দাদাগিরি, মহিলাকে ঠাটিয়ে চড়! তৃণমূল নেতাকে জেলে ঢোকাল পুলিশ

তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ কিন্তু নতুন নয়। এর আগেও বিভিন্ন সমবায় সমিতির নির্বাচনে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে। হাওড়া জেলার ডোমজুড় ব্লকের মাকড়দহ অঞ্চল সমবায় কৃষি উন্নয়ন সমিতিতের ভোটের তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পার অভিযোগ ওঠে।

৫৪ বছর পর ওই সমবায় সমিতি দখল করে তৃণমূল কংগ্রেস। ওই জয়কে ‘মানুষের জয়’ বলে ব্যাখ্যা করেন তৃণমূল নেতারা। ফল ঘোষণার পরই আনন্দে মেতে ওঠেন তাঁরা। সবুজ আবিরে রাঙিয়ে দেন একে অপরকে। সিপিএমের জেলা সম্পাদক দিলীপ ঘোষ এই জয়কে কটাক্ষ করে বলেন, গণতন্ত্রকে টুঁটি টিপে হত্যা করা হয়েছে।

ডোমজুড়ের বিধায়ক তথা হাওড়া সদর তৃণমূলের সভাপতি কল্যাণ ঘোষ বলেছিলেন, বহু বছর ধরে সমিতিটি বামেদের দখলে ছিল। একটা সময় সমবায়টি লাভজনক থাকলেও বর্তমানে দেউলিয়া হয়ে গিয়েছে। সমবায়ের হৃতগৌরব ফিরিয়ে আনায় আমাদের মূল উদ্দেশ্য। প্রয়োজনে কৃষি দফতর সহ অন্যান্য স্তর থেকে সহযোগিতা নেওয়া হবে।

সেনা জওয়ানের স্ত্রীকে ধর্ষণের অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে, সরগরম দেগঙ্গা