নেক্সটজেন কাপে কবে ও কাদের মুখোমুখি হবে লাল-হলুদ? জানুন

হাতে গোনা আর কয়েকটা দিন। তারপরেই যুক্তরাজ্যের বুকে শুরু হতে চলেছে নেক্সট জেনারেশন কাপ (NextGen Cup)। যেটি চলবে আগামী ৪ঠা আগস্ট পর্যন্ত। সেখানেই এবার অংশ…

NextGen Cup Kicks Off

হাতে গোনা আর কয়েকটা দিন। তারপরেই যুক্তরাজ্যের বুকে শুরু হতে চলেছে নেক্সট জেনারেশন কাপ (NextGen Cup)। যেটি চলবে আগামী ৪ঠা আগস্ট পর্যন্ত। সেখানেই এবার অংশ নিতে চলেছে কলকাতা ময়দানের অন্যতম প্রধান ইমামি ইস্টবেঙ্গল।‌ এছাড়াও ভারত থেকে অংশ নেবে পাঞ্জাব এফসি এবং মথূট ফুটবল অ্যাকাডেমির মতো শক্তিশালী দল। গত ইয়ুথ ডেভেলপমেন্ট লিগে দুরন্ত পারফরম্যান্স করার সুবাদে এই আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেওয়ার ছাড়পত্র পেয়েছে দেশের এই তিন ফুটবল ক্লাব।

   

এই আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্য গত শুক্রবার রওনা দিয়েছে লাল-হলুদ ব্রিগেড। কিন্তু কাদের সাথে লড়াই করবে বিনো জর্জের ছেলেরা? সেই নিয়ে উঠে আসলো নয়া তথ্য। জানা গিয়েছে, আগামী ১লা আগস্ট সন্ধ্যায় ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল। তারপর আগামী ২রা আগস্ট তাঁদের লড়াই করতে হবে শক্তিশালী এভারটনের বিপক্ষে।

তারপর ৩রা আগস্ট সন্ধ্যায় অ্যাস্টন ভিলার বিপক্ষে গ্ৰুপ পর্বের শেষ ম্যাচ খেলবে মশাল ব্রিগেড। ম্যাচ গুলি থেকে প্রাপ্ত পয়েন্টের ভিত্তিতে ৪ঠা আগস্ট অন্তিম ম্যাচ খেলতে হবে ময়দানের এই প্রধানকে। উল্লেখ্য, সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহকারী দুই দলের মধ্যেই অনুষ্ঠিত হবে নেক্সট জেনারেশন কাপের ফাইনাল ম্যাচে। যেটি অনুষ্ঠিত হবে লফবরো ইউনিভার্সিটি স্টেডিয়ামে।

কলকাতা ফুটবল লিগের পাশাপাশি এই ফুটবল টুর্নামেন্টের দিকে ও নজর থাকবে সমর্থকদের। গত বছর অনবদ্য পারফরম্যান্স করেও চূড়ান্ত সাফল্য পায়নি লাল-হলুদের ছোটরা। ফাইনালে উঠে ও ট্রফি হাতছাড়া হয়েছিল তাঁদের। কিন্তু এবার সাফল্য দিয়েই সিজন শুরু করার লক্ষ্য ফুটবলারদের।