Covid 19: করোনায় আক্রান্ত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়

এবার সাহিত্য জগতে করোনার থাবা। করোনাই আক্রান্ত হলেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। এক ভিডিও বার্তায় নিজেই সেই কথা জানিয়েছেন সাহিত্যিক। মঙ্গলবার এই প্রবীণ সাহিত্যিক জানান, গত…

এবার সাহিত্য জগতে করোনার থাবা। করোনাই আক্রান্ত হলেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। এক ভিডিও বার্তায় নিজেই সেই কথা জানিয়েছেন সাহিত্যিক।

মঙ্গলবার এই প্রবীণ সাহিত্যিক জানান, গত ২ জানুয়ারি মালদহে বইমেলার উদ্বোধনে গিয়েছিলেন তিনি। যদিও পরে সেই বই মেলা স্থগিত হয়ে যায়। এরপর মালদহ থেকে বাড়ি ফেরার পরেই তাঁর সর্দি, কাশির মতো উপসর্গ দেখা দেয়। সন্দেহ হওয়ায় নিজের করোনার পরীক্ষা করান। আর তাতেই সাহিত্যিকের করোনা ধরা পড়ে। এর পাশাপাশি গত কয়েকদিনে তাঁর সংস্পর্শে আসা প্রত্যেককে আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন শীর্ষেন্দুবাবু।

   

শেষ পাওয়া খবর অনুযায়ী, আপাতত তিনি হোম আইসোলেশনে রয়েছেন। প্রসঙ্গত, রাজ্যে হু হু করে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনের দাপট। করোনা সংক্রমণে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলার নাম। এদিকে অন্যান্য শহরের তুলনায় কলকাতায় সর্বাধিক সংক্রমণ-এর খবর মিলছে।

জানা গিয়েছে, গতকাল পর্যন্ত রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৮৯, ১৯৪। কলকাতার পাশাপাশি ভয় দেখাচ্ছে দুই ২৪ পরগনা হাওড়া ও হুগলি। প্রশাসনের নির্দেশে একাধিক জায়গায় বাজার বন্ধ করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে দিনে দিনে বাড়ানো হচ্ছে মাইক্রো কন্টেইনমেন্ট জোনের সংখ্যা।