‘ব্যবস্থা করতে হবে…’, মোদীর মন্ত্রীকে কড়া ‘ধমক’ মমতার

এক সময় তিনি (Mamata Banerjee) এই গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। ইউপিএ সরকারের আমলে এই গুরুত্বপূর্ণ মন্ত্রক তাঁর দলের হাতেই ছিল। কিন্তু কেন্দ্রে এনডিএ সরকার এসে…

Modi mamata 'ব্যবস্থা করতে হবে...', মোদীর মন্ত্রীকে কড়া 'ধমক' মমতার

এক সময় তিনি (Mamata Banerjee) এই গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। ইউপিএ সরকারের আমলে এই গুরুত্বপূর্ণ মন্ত্রক তাঁর দলের হাতেই ছিল। কিন্তু কেন্দ্রে এনডিএ সরকার এসে এই মন্ত্রককে গুরুত্বহীন করেছে বলে তিনি বারংবার দাবি করে এসেছেন। বক্তার নাম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আর মন্ত্রকের নাম রেলমন্ত্রক। সোমবার নবান্নর সাংবাদিক সম্মেলন থেকে ফের একবার রেলকে নিশানা করলেন মমতা।

বেশ কয়েক সপ্তাহ আগেই রাজ্যের বর্ষা প্রবেশ করেছে। আর বর্ষা ঢোকার সঙ্গে সঙ্গেই জেলায় জেলায় দাপট দেখাচ্ছে ডেঙ্গি। খাস কলকাতায়ও ডেঙ্গি সংক্রমণের ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে হাওড়া স্টেশনের নিকাশি ব্যবস্থা নিয়ে রেলকে কার্যত হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। হাওড়ার স্টেশনে জমে থাকা জল সরানোর পাশাপাশি নিয়মিত নিকাশি ব্যবস্থার দিকে নজর দেওয়ার বার্তাও দিয়েছেন তিনি।

   

মমতার কথায়, রেলের জায়গায় জল জমছে। তা পরিষ্কার হচ্ছে না বলে সমস্যা হচ্ছে। জল জমলে রেলকে ব্যবস্থা নিতে হবে। এখান থেকে কম টাকা পান না তারা। ব্যবস্থা করতে হবে। জল জমলে ডেঙ্গির আশঙ্কা। হাওড়া নিয়েও ক্ষোভ প্রকাশ করেন মমতা। একই সঙ্গে বিজেপির বিরুদ্ধে ঘৃণ্য রাজনীতি করার অভিযোগও তুলেছেন মমতা। তাঁর কথায়, আমি করিনি, অন্য দল কেন করবে রাজনীতি। রেলও করছে। সব গেরুয়া রং করছে।

চোপড়াকাণ্ডে নয়া মোড়, জেসিবির বদলে নির্যাতিতার এফআইআর সেলিম-মালব্যর বিরুদ্ধে!

আর কয়েক সপ্তাহ পরেই ২১ জুলাই। শহিদ স্মরণে ওই দিন ধর্মতলায় সমাবেশ করে তৃণমূল কংগ্রেস। এর আগে ওই সমাবেশে যোগদানের জন্য তৃণমূলের অনুরোধে বেশ কয়েকটি স্পেশাল ট্রেন, কিছু ট্রেনে অতিরিক্ত কামরা দিত রেল। সেই ট্রেনে করে কলকাতা এসেই শহিদ সমাবেশে যোগ দিতেন তৃণমূলের উত্তরবঙ্গের কর্মী-সমর্থকরা। গত কয়েক বছর ধরে তৃণমূলের বিশেষ আবেদনে খুব একটা সাড়া দিচ্ছে না রেল।

সেই নিয়েও এদিন রেলকে হুঁশিয়ারি দেন রেল। মমতার কথায়, উত্তরবঙ্গ থেকে লোক আসার জন্য তোমরা ট্রেন আমাকে ভাড়া দিলে, টাকা দেব। ভাড়া না দিলে অত জন মানুষকে নিরাপদে নিয়ে আসার দায়িত্ব তোমার। অতিরিক্ত কামরাও ভাড়া দিতে পারো আমাদের। ১৮ জুলাই থেকে মানুষ আসতে শুরু করবেন।

সন্দেশখালি মামলা: ফের মুখ পুড়ল মমতা সরকারের! সুপ্রিম কোর্টে খারিজ সিবিআই তদন্তের চ্যালেঞ্জ