ভাসবে বাংলা সহ একের পর এক রাজ্য, ফের স্কুলগুলিতে বাড়ল ছুটি

ভারী বৃষ্টিতে জেরবার দেশের অধিকাংশ রাজ্য। বাদ যাচ্ছে না কলকাতা শহর সহ সমগ্র বাংলাও। তবে এখানেই শেষ নয়, আবহাওয়া নিয়ে আরও বড় আপডেট দেওয়া হল…

rainfall ভাসবে বাংলা সহ একের পর এক রাজ্য, ফের স্কুলগুলিতে বাড়ল ছুটি

ভারী বৃষ্টিতে জেরবার দেশের অধিকাংশ রাজ্য। বাদ যাচ্ছে না কলকাতা শহর সহ সমগ্র বাংলাও। তবে এখানেই শেষ নয়, আবহাওয়া নিয়ে আরও বড় আপডেট দেওয়া হল আবহাওয়া দফতরের তরফে। সেইসঙ্গে স্কুলের ছুটির দিনও (School Closed) আরও বাড়িয়ে দেওয়া হল রাজ্যে।

আইএমডির বিজ্ঞানী সোমা সেন বলেন, ‘সৌরাষ্ট্র, কচ্ছ, গোয়া, মধ্যপ্রদেশ অঞ্চলে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এর পাশাপাশি গুজরাটে ভারী বৃষ্টিপাতের (Heavy Rainfall) লাল সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে উত্তর ভারতে। হরিয়ানা, পশ্চিম উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে কমলা সতর্কতা জারি করা হয়েছে। দিল্লিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ, বিহার, আসাম, মেঘালয়ে বৃষ্টিপাত অব্যাহত থাকবে।’

   

অন্যদিকে আজ অর্থাৎ ২ জুলাই উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের শেষ রিপোর্ট অনুযায়ী, নৈনিতাল, বাগেশ্বর, চম্পাওয়াত, আলমোড়া, পিথোরাগড় এবং উধম সিং নগর জেলার কিছু এলাকায় বৃষ্টির জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে। একই সঙ্গে উত্তরাখণ্ডের দেরাদুন, পৌরি, তেহরি ও হরিদ্বার জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

ভারী বৃষ্টিপাতের লাল সতর্কতার পরিপ্রেক্ষিতে আজ নৈনিতাল, পিথোরাগড়, বাগেশ্বর, আলমোড়া এবং চম্পাওয়াত জেলার স্কুল, অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে। বাগেশ্বরের ডিএম অনুরাধা পাল, চম্পাওয়াতের জেলাশাসক নবনীত পান্ডে এবং নৈনিতালের জেলাশাসক বন্দনা জানিয়েছেন, দেরাদুনের আবহাওয়া দফতর বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির জন্য লাল সতর্কতা জারি করেছে। এই সতর্কতার পরিপ্রেক্ষিতে সমস্ত সরকারি, বেসরকারি, বেসরকারি স্কুল এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ছুটি ঘোষণা করা হয়েছে।