ইন্দোনেশিয়ায় ফুটবল ক্লাবে যুক্ত হতে চলেছে স্লাভকো?

আগের সিজনটা যথেষ্ট হতাশাজনক ছিল বেঙ্গালুরু এফসির। বিশেষ করে আইএসএলের শুরু থেকেই চাপে পড়ে যেতে হয়েছিল তাদের। যার দরুণ বেশকিছু ম্যাচে পয়েন্ট নষ্ট হয় আইএসএল…

slavko damjanović

আগের সিজনটা যথেষ্ট হতাশাজনক ছিল বেঙ্গালুরু এফসির। বিশেষ করে আইএসএলের শুরু থেকেই চাপে পড়ে যেতে হয়েছিল তাদের। যার দরুণ বেশকিছু ম্যাচে পয়েন্ট নষ্ট হয় আইএসএল জয়ী এই ফুটবল ক্লাবের। কিন্তু টুর্নামেন্টে দ্বিতীয় লেগ থেকে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর ছিল দল। সেইমতো একের পর এক ম্যাচ জয় করতে শুরু করেছিল বেঙ্গালুরু এফসি।

কিন্তু সময় এগোনোর সাথে সাথেই প্লে-অফের লড়াই যথেষ্ট কঠিন হয়ে যায় তাদের কাছে। শেষ পর্যন্ত ইমামি ইস্টবেঙ্গল ক্লাবের কাছে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় তাদের। যা নিঃসন্দেহে হতাশাজনক ছিল সকলের কাছে। সেজন্য নতুন মরশুমে‌ একাধিক ফুটবলারদের বিদায় জানায় ক্লাব।

   

সেই তালিকায় ছিল বিদেশী ডিফেন্ডার স্লাভকো ডামজানোভিচের (Slavko Damjanovic) নাম। একটা সময় মোহনবাগানের হয়ে দাপুটে পারফরম্যান্স ছিল এই ফুটবলারের।স্বাভাবিক ভাবেই সমর্থকদের মন জিতে নিয়েছিলেন তিনি। কিন্তু পরবর্তীতে তাকে রিলিজ করে দেয় কলকাতা ময়দানের এই প্রধান দল। যোগদান করেন বেঙ্গালুরু এফসিতে।

শেষ সিজনে খুব একটা ভালো পারফরম্যান্স থাকেনি রক্ষভাগের এই ফুটবলারের। তাই অলিভার ড্রস্টের পাশাপাশি এই বিদেশী ফুটবলারকে বিদায় জানায় ক্লাব। তখন থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছিল যে নতুন মরশুমে কোথায় যোগদান করবেন এই তারকা। সেক্ষেত্রে কত কয়েক মাস ধরেই শোনা যাচ্ছিল যে বিদেশী এক ফুটবল ক্লাবের জার্সিতে দেখা যেতে পারে তাকে।

বর্তমানে প্রবল থেকে প্রবলতর হয়েছে সেই সম্ভাবনা। যতদূর জানা গিয়েছে, ইন্দোনেশিয়ার প্রথম টায়ারের ফুটবল ক্লাব পার্সেবায়া সুরাবায়াতে যোগদান করছেন স্লাভকো। এখনো পর্যন্ত সরকারিভাবে কোন কিছু জানানো না হলেও আগামী কয়েকদিনের মধ্যেই পরিষ্কার হয়ে যেতে পারে তার যোগানের কথা। ‌