‘গত সাত বছরে বন্ধ ১৮ লক্ষ ব্যবসা, বেকার ৫৪ লক্ষ মানুষ’, মোদীকে নিশানা প্রিয়াঙ্কার

মোদী জমানায় দেশজুড়ে (Priyanka Gandhi) বেড়েছে বেকারত্ব। বন্ধ হয়েছে ব্যবসা। এক্স হ্যান্ডেলে এভাবেই বিজেপি সরকারকে বিঁধলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। একই সঙ্গে প্রিয়াঙ্কা…

Priyanka Gandhi Modi 'গত সাত বছরে বন্ধ ১৮ লক্ষ ব্যবসা, বেকার ৫৪ লক্ষ মানুষ', মোদীকে নিশানা প্রিয়াঙ্কার

মোদী জমানায় দেশজুড়ে (Priyanka Gandhi) বেড়েছে বেকারত্ব। বন্ধ হয়েছে ব্যবসা। এক্স হ্যান্ডেলে এভাবেই বিজেপি সরকারকে বিঁধলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। একই সঙ্গে প্রিয়াঙ্কা স্পষ্ট করে দেন, ‘অচ্ছে দিন’ এর স্লোগান তুলে ক্ষমতায় আসা বিজেপি আসলে দেশকে পিছিয়ে নিয়ে যাচ্ছে। সবক্ষেত্রেই বিজেপি সরকার ব্যর্থ।

এক্স হ্যান্ডেলে প্রিয়াঙ্কা লেখেন, সাত বছরে ১৮ লক্ষ ব্যবসা বন্ধ এবং এতে কর্মরত ৫৪ লক্ষ মানুষ বেকার হয়ে পড়েছেন। অসংগঠিত খাত আমাদের অর্থনীতির মেরুদণ্ড এবং দেশে সর্বাধিক কর্মসংস্থান প্রদান করে। বিজেপির অর্থনৈতিক কৌশল এই সেক্টরকে সবচেয়ে বেশি আঘাত করেছে এবং লক্ষ লক্ষ লোকের চাকরি কেড়ে নিয়েছে।

   

কর্মসংস্থান নিয়ে সবসময় বড় দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কিন্তু প্রিয়াঙ্কার দাবি মোদী জমানায় বেড়েছে বেকারত্ব। তিনি লিখেছেন, দেশ ৪৫ বছরের মধ্যে সর্বোচ্চ বেকারত্বের হারের সম্মুখীন হয়েছে। বিজেপির ব্যর্থতার মূল্য দিতে হচ্ছে দেশের কোটি কোটি যুবক ও জনগণকে।

পদ হারাতে পারেন একাধিক পুরপ্রধান! মমতার রিপোর্ট কার্ড ঘিরে শুরু জল্পনা

এতদিন সংসদের বাইরে থেকে বিজেপির বিরুদ্ধে সুর চড়ালেও শীঘ্রই পার্লামেন্টে পা রাখতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী। খুব বড় অঘটন না ঘটলে রাহুল গান্ধী ছেড়ে দেওয়া ওয়েনাড আসন থেকে জিতে লোকসভা পা রাখবেন প্রিয়াঙ্কা। রাহুল-প্রিয়াঙ্কা সাঁড়াশি আক্রমণ যে মোদী সরকারকে চাপে ফেলবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

 

এদিকে গতকাল, সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কেরলের ওয়েনাড আসনের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন কংগ্রেস নেতা। তবে উত্তর প্রদেশের রায়বরেলির আসনটি ধরে রেখেছেন তিনি। সোমবার লোকসভা অধিবেশন শুরুর দিন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাবকে ইস্তফাপত্র দেন রাহুল।

সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী!

কংগ্রেসের হেভিওয়েট নেতা রাহুল গান্ধীর সাংসদ পদের ইস্তফাপত্র গ্রহণ করেছেন প্রোটেম স্পিকার। এবারের লোকসভা নির্বাচনে কেরলের ওয়েনাড এবং উত্তর প্রদেশের রায়বরেলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন সনিয়া-পুত্র। সেই কারণে সংসদীয় নিয়ম মেনে একটি আসন ছাড়তেই হত তাঁকে। কেরলের ওয়েনাড আসনটি ছাড়ার সিদ্ধান্ত নেন রাহুল।