Punjab FC: মোহনবাগানের মিডফিল্ডারের দিকে নজর পাঞ্জাবের

গত আইএসএলে সময় যতো এগিয়েছে ততই ছন্দে ফিরেছিল পাঞ্জাব এফসি (Punjab FC)। সেজন্য, একটা সময় প্লে-অফের অনেকটাই কাছে পৌঁছে গিয়েছিল স্টাইকোস ভার্গেটিসের ছেলেরা। যদিও শেষ…

Deepak Tangri

গত আইএসএলে সময় যতো এগিয়েছে ততই ছন্দে ফিরেছিল পাঞ্জাব এফসি (Punjab FC)। সেজন্য, একটা সময় প্লে-অফের অনেকটাই কাছে পৌঁছে গিয়েছিল স্টাইকোস ভার্গেটিসের ছেলেরা। যদিও শেষ রক্ষা করা সম্ভব হয়নি। চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যেতে হয়েছিল তাদের। কিন্তু। শেষ ম্যাচে তারা পরাজিত করে কলকাতা ময়দানে অন্যতম প্রধান ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবকে। যা নিঃসন্দেহে বড়সড় পাওনা। কিন্তু নতুন মরশুম থেকে ঘুরে দাঁড়ানোর অন্যতম লক্ষ্য পাঞ্জাবের এই ফুটবল ক্লাবের। তাই অনেক আগে থেকেই দল গঠনের কাজ শুরু করে দিয়েছিল ম্যানেজমেন্ট।

   

মূলত আইএসএলের অভিজ্ঞতা সম্পন্ন ফুটবলার চূড়ান্ত করাই অন্যতম লক্ষ্য তাদের। এক্ষেত্রে প্রথমেই তাদের নজর গিয়ে পড়ে মোহনবাগান সুপারজায়ান্টস দলের আলবেনিয়ান ফরোয়ার্ড আর্মান্দো সাদিকুর দিকে। আসন্ন ফুটবল সিজন পর্যন্ত বাগান শিবিরের সঙ্গে চুক্তি থাকলেও তাকে রাখতে খুব একটা রাজি নয় মেরিনার্সরা।

সেই সুযোগ কাজে লাগিয়েই সাদিকুকে দলে টানতে চাইছে পাঞ্জাব। কথাবার্তা নাকি পরবর্তীতে এগিয়ে গিয়েছিল অনেকটা দূর। কিন্তু মোহনবাগান ছেড়ে আদৌ এই ক্লাবে তিনি আসতে রাজি হবেন কিনা সেটা এখনো স্পষ্ট নয়। এসবের মাঝেই উঠে আসলো আরেক ফুটবলারের নাম।

তিনি ভারতীয় মিডফিল্ডার দীপক টাংরি। গত সিজনে মোহনবাগানের জার্সিতে খুব একটা সক্রিয়তা দেখাতে পারেননি এই ডিফেন্সিভ মিডফিল্ডার। আইএসএলে দশটির ও বেশি ম্যাচ খেলেছিলেন তিনি। করেছিলেন দুইটি গোল। এছাড়াও দলের জার্সিতে এএফসি কাপ ও খেলেছিলেন এই তারকা। নতুন মরশুমের জন্য এবার তাকেই নিতে চাইছে পাঞ্জাব এফসি। হিসেবে অনুযায়ী আগামী ২০২৬ সাল পর্যন্ত তার সঙ্গে সবুজ-মেরুনের চুক্তি থাকলেও ট্রান্সফার ফি দিয়ে তাকে দলে নিতে আগ্ৰহী পাঞ্জাব।