Breaking: এবার স্থগিত NEET PG পরীক্ষা, মাথায় হাত লক্ষ লক্ষ পড়ুয়ার

এই মুহূর্তের আরও এক বড় খবর প্রকাশ্যে উঠে এল। একদিকে যখন NEEt-NET পরীক্ষা ইস্যুতে সমগ্র দেশ উত্তাল সেখানে আরও বড় সিদ্ধান্ত নিল সরকার। জানা গিয়েছে,…

NEET

এই মুহূর্তের আরও এক বড় খবর প্রকাশ্যে উঠে এল। একদিকে যখন NEEt-NET পরীক্ষা ইস্যুতে সমগ্র দেশ উত্তাল সেখানে আরও বড় সিদ্ধান্ত নিল সরকার। জানা গিয়েছে, আগামীকাল রবিবার ২৩ জুন যে NEET-PG প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা ছিল, তা পিছিয়ে দেওয়া হয়েছে। আর এমনই জানালো কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

   

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এই পরীক্ষার নতুন তারিখ যত তাড়াতাড়ি সম্ভব জানানো হবে। সরকারের বক্তব্য, কিছু প্রতিযোগিতামূলক পরীক্ষার সততা সম্পর্কিত অভিযোগের সাম্প্রতিক ঘটনাগুলি বিবেচনা করে, স্বাস্থ্য মন্ত্রক মেডিকেল শিক্ষার্থীদের জন্য জাতীয় পরীক্ষা বোর্ড দ্বারা পরিচালিত এনইইটি-পিজি প্রবেশিকা পরীক্ষার প্রক্রিয়াগুলির দৃঢ়তার পুঙ্খানুপুঙ্খ মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে।

২৩ জুন নির্ধারিত NEET PG পরীক্ষা, ২০২৪  হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার মাত্র ১১ ঘন্টা আগে তা স্থগিত করার সিদ্ধান্ত নিল কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জাতীয় পরীক্ষা বোর্ডের ওয়েবসাইট nbe.edu.in বা natboard.edu.in সর্বশেষ আপডেট চেক করতে পারেন। NEET PG পরীক্ষা রবিবার,২৩ সকাল ৯টা থেকে শুরু হওয়ার কথা ছিল। এর একদিন আগে, অর্থাৎ ২২ জুন শনিবার রাত ১০টার পরে, স্বাস্থ্য মন্ত্রকের আপডেট আসে যে নিট পিজি স্থগিত করা হচ্ছে।

এ বছর নিট পিজি নিয়ে ইতিমধ্যেই তুমুল হইচই শুরু হয়েছে। এর আগেও ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া NEET PG পরীক্ষার তারিখ বহুবার পরিবর্তন করা হয়েছে। এখন NEET PG পরীক্ষা 2024 কখন অনুষ্ঠিত হবে? এই প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, নিট পিজি পরীক্ষার নতুন তারিখ শীঘ্রই ঘোষণা করা হবে।