আইটি কোম্পানির স্টক আজ বাম্পার হিট, পাল্লা দিয়ে দৌড়াচ্ছে সেনন্সেক্স-নিফটি

শুক্রবার ভারতের স্টক মার্কেট ফাংশন দ্রুত বৃদ্ধি পেয়েছে। বিএসই সেন্সেক্স 77627 পয়েন্টের একটি স্তরে 148 পয়েন্টে পৌঁছেছে। তবে স্টক মার্কেটের প্রাথমিক কার্যকারিতায় নিফটি ব্যাংক সূচক…

Stock market

শুক্রবার ভারতের স্টক মার্কেট ফাংশন দ্রুত বৃদ্ধি পেয়েছে। বিএসই সেন্সেক্স 77627 পয়েন্টের একটি স্তরে 148 পয়েন্টে পৌঁছেছে। তবে স্টক মার্কেটের প্রাথমিক কার্যকারিতায় নিফটি ব্যাংক সূচক লাল চিহ্নের মধ্যে খোলা ছিল, যখন নিফটি অটো এবং নিফটি ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ইনডেক্স নিফটি আইটি ইনডেক্সে দুর্বলতা দেখা দিয়েছে। নিফটি আইটি সূচক দুই শতাংশেরও বেশি পয়েন্ট ছিল, বাকি সব সূচক সবুজ চিহ্নে। তাই স্টক মার্কেটের শীর্ষ গেইনার্স সিই ইনফো সিস্টেমগুলির শেয়ার অন্তর্ভুক্ত করেছে,যখন জিএনএফসি স্টকটিতে দুর্বলতা লক্ষ্য করা গিয়েছিল।

স্টক মার্কেটের প্রাথমিক কার্যকারিতায়, হ্যাপিয়েস্ট মাইন্ড, ম্যাক্স হেলথ কেয়ার, ফ্যাক্ট, স্থায়ী সিস্টেম, সোনাটা সফটওয়্যার, হিমাদ্রি স্পেশালিটি এবং সিই ইনফো সিস্টেমগুলি পিএনবি হাউজিং, সুনোফি ইন্ডিয়া, অ্যালক ইন্ডাস্ট্রিজ, এবিবি পাওয়ার, টিউব ইনভেস্টমেন্ট এবং হোম ফার্স্ট ফাইন্যান্সের মতো কোম্পানিগুলির শেয়ারে ক্রমশ দুর্বলতা দেখা দিয়েছে। মাল্টিবাগারের শেয়ার সম্পর্কে কথা বলা যা স্বল্প ও দীর্ঘমেয়াদী স্টক মার্কেটে বিনিয়োগকারীদের কাছে মাল্টিবাগারের কাছে ফিরে আসে, এর মধ্যে রয়েছে এইচসিএল টেক, টিসিএস, ইনফোসিস, উইপ্রো, ট্যাক্স মেকো রেল এবং এশিয়ান পেইন্টস, লারসন, পাওয়ার গ্রিড, জে কে পেপার, অশোক লিল্যান্ড, কোটাক মাহিন্দ্রা ব্যাংক এবং ওএনজিসি শেয়ারের দুর্বলতা।

   

তবে গিফট নিফটি শুক্রবার ইঙ্গিত দিচ্ছে যে স্টক মার্কেটটি কাজ করার ক্ষেত্রে সাধারণ নোটে শুরু করতে পারে। শুক্রবার সকালে এশিয়ার স্টক মার্কেট দেখা গেছে। শুক্রবার গিফট নিফটি ছোটখাটো পরিবর্তন নিয়ে কাজ করছে। অশোধিত তেলের শেয়ারে শুক্রবারের প্রথম দিকে দুর্বলতা দেখা দিচ্ছিল। প্রাক ওপেন বিজনেস 77663 স্তরে 185 পয়েন্ট স্তরে খোলা ছিল, যখন নিফটি 23646 স্তরে 97 পয়েন্ট স্তরে কাজ করছিল।