Mumbai City FC: ভালপুইয়ার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি মুম্বাই সিটির

মোহনবাগান দলকে পরাজিত করে গত সিজনে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই সিটি এফসি (Mumbai City FC)। গত কয়েক মরশুম পর আবারো দেশের বাণিজ্য নগরীতে এই খেতাব…

Mumbai City FC Valpuia

মোহনবাগান দলকে পরাজিত করে গত সিজনে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই সিটি এফসি (Mumbai City FC)। গত কয়েক মরশুম পর আবারো দেশের বাণিজ্য নগরীতে এই খেতাব আশায় স্বাভাবিকভাবেই খুশির আমেজ দেখা দিয়েছিল সমর্থকদের মধ্যে। কিন্তু টুর্নামেন্টের শিল্ড হাতছাড়া হওয়ার ফলে কিছুটা হলেও হতাশা রয়ে গিয়েছে সকলের।

তাই নতুন মরশুমের জন্য দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা রয়েছে তাদের। এক্ষেত্রে নিজেদের কিরঘিজ কোচ পেট্রো ক্র্যাটকির উপরেই ভরসা রেখেছে মুম্বাই সিটি। তবে দল আইএসএল চ্যাম্পিয়ন হলেও মরশুম শেষে একের পর এক দাপুটে ফুটবলারদের বিদায় জানাতে শুরু করে এই ক্লাব।

   

জর্জ পেরেইরা দিয়াজ থেকে শুরু করে ভোজটাসের মতো বিদেশী ফুটবলারদের প্রথমেই বিদায় জানায় ক্লাব। পাশাপাশি ভারতীয় স্কোয়াডে ও বড়সড় পরিবর্তন আনার পরিকল্পনা রয়েছে তাদের। সেজন্য, মোহম্মদ নাওয়াজ থেকে শুরু করে ভাস্কর রায়, গুরকিয়ত সিং, নাওচা সিং এবং রাওলিন বর্জেসের মত ফুটবলারদের গত মাসেই বিদায় জানিয়েছে ক্লাব। পরবর্তীতে আরো দীর্ঘ হয় সেই তালিকা। কিন্তু শুধুমাত্র খেলোয়াড় রিলিজ করাই নয়। ভারতীয় স্কোয়াডকে শক্তিশালী করতে একের পর এক দাপুটে ফুটবলারদেরও চূড়ান্ত করে ফেলে ম্যানেজমেন্ট। যাদের মধ্যে গত কয়েকদিন আগেই জানানো হয়েছে ব্র্যান্ডন ফার্নান্ডেসের নাম।

এছাড়াও দলের বেশকিছু পুরনো খেলোয়ারদের ও নতুন সিজনের জন্য স্কোয়াডে রাখে ম্যানেজমেন্ট। বলতে গেলে তাদের সাথে দীর্ঘ মিয়াদি চুক্তি সেড়ে নিয়েছে মুম্বাই। আজ ঘন্টা কয়েক আগে সেই তালিকাভুক্ত এক ফুটবলারের নাম ঘোষণা করে এই ফুটবল ক্লাব। তিনি মিনথনমাহুইয়া রালতে‌। ভারতীয় ফুটবলে ভালপুইয়া নামেই অধিক পরিচিত এই ফুটবলার।

শেষ আইএসএলে প্রায় দশটি ম্যাচ খেলেছিলেন এই সেন্টার ব্যাক। এছাড়াও সুপার কাপে একটি গোল ও করেছিলেন বছর চব্বিশের এই ফুটবলার। হিসেব অনুযায়ী আগামী বছর পর্যন্ত মুম্বাইয়ের সঙ্গে তার চুক্তি থাকলেও তা বৃদ্ধি করেছে এই ক্লাব। যারফলে, আগামী ২০২৭ সাল পর্যন্ত মুম্বাই সিটি এফসির জার্সিতে খেলতে দেখা যেতে পারে এই ফুটবলারকে।