এই আইএসএল জয়ী কোচ এলেন সবুজ-মেরুনে

দীর্ঘ অপেক্ষার অবসান। এবার নিজেদের নতুন কোচের নাম ঘোষণা করল মোহনবাগান সুপারজায়ান্টস। স্প্যানিশ কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসের পরিবর্তে বাগানের দায়িত্ব তুলে দেওয়া হল আরেক স্প্যানিশ…

Jose Francisco Molina joined Mohun Bagan

দীর্ঘ অপেক্ষার অবসান। এবার নিজেদের নতুন কোচের নাম ঘোষণা করল মোহনবাগান সুপারজায়ান্টস। স্প্যানিশ কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসের পরিবর্তে বাগানের দায়িত্ব তুলে দেওয়া হল আরেক স্প্যানিশ কোচের হাতে। তিনি জোসে ফ্রান্সিকো মোলিনা (Jose Francisco Molina)। হ্যাঁ ঠিকই শুনেছেন।

এবার তার হাতেই উঠেছে দলের দায়িত্ব। ভারতীয় ক্লাব ফুটবলে যথেষ্ট পরিচিত এই বিদেশি কোচ। বেশকিছু বছর আগে এটিকে দলের দায়িত্ব সামলেছেন তিনি। সেবার জিতেছিলেন ইন্ডিয়ান সুপার লিগ। এবার তার উপরেই ভরসা রাখল বাগান ম্যানেজমেন্ট। ঘন্টাখানেক আগে নিজেদের সোশ্যাল সাইট থেকে এই স্প্যানিশ কোচের নাম ঘোষণা করেছে মোহনবাগান।

   

বলতে গেলে তার প্রত্যাবর্তন যথেষ্ট খুশি করবে মেরিনার্সদের। তাই হাবাস জামানার পর আবারো ফের মোলিনার তত্ত্বাবধানে ফুটবল খেলবে কলকাতার এই ফুটবল ক্লাব। যারফলে, এবার তার পছন্দকে গুরুত্ব দিয়েই দল গঠনের কাজ এগিয়েছে সবুজ-মেরুন শিবির। গত সিজনে আইএসএলের শিল্ড জয় করা সম্ভব হলেও অল্পের জন্য হাতছাড়া হয়েছিল ইন্ডিয়ান সুপার লিগের ট্রফি। পরাজিত হতে হয়েছিল শক্তিশালী মুম্বাই সিটি এফসির কাছে। সেই হতাশা এখনো রয়ে গিয়েছে তাদের। কিন্তু এবার মোলিনার হাত ধরে নতুন মরশুমে আইএসএলের সমস্ত খেতাব জয়ের স্বপ্ন দেখছে মেরিনার্সরা।

উল্লেখ্য, গত কয়েক মরশুম ধরেই স্প্যানিশ ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল ডিরেক্টর পদে আসীন ছিলেন মোলিনা। এবার তাকেই ফিরিয়ে এনে দলের শক্তি বাড়াতে মরিয়া মোহনবাগান।