কুয়েতের বিরুদ্ধে তিন কাঠি সামলাবেন গুরপ্রীত? মিলল ইঙ্গিত

হাতে আর কিছু ঘন্টা। তারপরেই যুবভারতীর বুকে শক্তিশালী কুয়েতের মুখোমুখি হবে ভারতীয় ফুটবল দল। এখন এই ম্যাচের দিকে নজর গোটা দেশের ফুটবলপ্রেমীদের। ফিফা বিশ্বকাপের যোগ্যতা…

Footballer Gurpreet Singh Sandhu

হাতে আর কিছু ঘন্টা। তারপরেই যুবভারতীর বুকে শক্তিশালী কুয়েতের মুখোমুখি হবে ভারতীয় ফুটবল দল। এখন এই ম্যাচের দিকে নজর গোটা দেশের ফুটবলপ্রেমীদের। ফিফা বিশ্বকাপের যোগ্যতা অর্জন (FIFA World Cup Qualifying) পর্বের এই ম্যাচ যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে ব্লু-টাইগার্সদের কাছে।

আসলে এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট সংগ্রহ করতে পারলেই পরবর্তী রাউন্ডে চলে যাবে দল। যা নিঃসন্দেহে ইতিহাস। বলতে গেলে নয়া রেকর্ড গড়ার হাতছানি ব্লু-টাইগার্সের কাছে। তাছাড়া গত কয়েক ম্যাচে একেবারেই ছন্দে নেই কুয়েত। দুর্বল আফগানিস্তান ছাড়া সেরকম কারুর বিপক্ষেই জয় পায়নি এই দল।

   

সব ঠিকঠাক থাকলে দেশের মাটিতে অনুষ্ঠিত এই ম্যাচে কার্যত বাড়তি অ্যাডভান্টেজ পেতে চলেছে সুনীল ব্রিগেড। সেইমতো নিজেদের একাদশ সাজানোর ভাবনা কোচ ইগর স্টিমাচের। এক্ষেত্রে সুনীল ছেত্রীর উপস্থিতি নিয়ে নতুন করে কিছু বলার অপেক্ষা রাখে না। কিন্তু কাকে দেখা যাবে ভারতীয় দলের গোলরক্ষক হিসেবে?

বিগত কয়েক মাস ধরে সেই নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছিল ফুটবলপ্রেমীদের মধ্যে। বারংবার এক্ষেত্রে উঠে এসেছে লাচেন পা থেকে শুরু করে বিশাল কাইথের নাম। তবে যতদূর জানা গিয়েছে, আগামীকালের কুয়েত ম্যাচে তিন কাঠির প্রহরী হিসেবে দেখা যেতে চলেছে ভরসাযোগ্য মুখ গুরপ্রীত সিং সিন্ধুকে।

আজ সাংবাদিক বৈঠকে উপস্থিত থেকে ঠিক তেমনটাই ইঙ্গিত দিলেন দলের হেড কোচ ইগর স্টিমাচ। তাছাড়া আর কাদের দেখা যেতে পারে দলের প্রথম একাদশে? তা এখনো স্পষ্ট নয়। মনে করা হচ্ছে, দলের ছন্দ বজায় রাখতে নিজের ভরসাযোগ্য ফুটবলারদের উপরেই আস্থা রাখবেন এই বিদেশি কোচ।