Mohun Bagan: কলকাতা ফুটবল লিগে পুরোনো পন্থা অবলম্বন করতে পারে মোহনবাগান

কলকাতা ফুটবল লিগ (CFL) আসন্ন। টুর্নামেন্টে অংশ নিতে চলা প্রতিটি দলে শুরু হয়ে গিয়েছে তোড়জোড়। ক্লাবগুলোতে শুরু হয়ে গিয়েছে অংশীলন। নতুন মরসুমের জন্য মোহনবাগান সুপার…

mohun bagan

কলকাতা ফুটবল লিগ (CFL) আসন্ন। টুর্নামেন্টে অংশ নিতে চলা প্রতিটি দলে শুরু হয়ে গিয়েছে তোড়জোড়। ক্লাবগুলোতে শুরু হয়ে গিয়েছে অংশীলন। নতুন মরসুমের জন্য মোহনবাগান সুপার জায়ান্টেও (Mohun Bagan) চলছে দল বদলের প্রস্তুতি।

মোহনবাগান সুপার জায়ান্ট গতবারই ভাল দল গঠন করেছিল। সিনিয়র দলের পাশাপাশি রিজার্ভ দল নজর কেড়েছে যথেষ্ট। এবার সবুজ মেরুন ম্যানেজমেন্ট হয়তো খুব বেশি ফুটবলারকে সই করাবে না। গতবারের কলকাতা ফুটবল লিগের জন্য মোহনবাগান সুপার জায়ান্ট যে পন্থা অবলম্বন করেছিল, এবারেও সেই একই পথ বেছে নিতে পারে ক্লাব।

   

করোনাকালে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহকারী অয়নই এখন কিবুর নয়নের মণি

গতবারের সিএফএল-এ জুনিয়র ফুটবলারদের ওপর আস্থা রেখেছিল মোহনবাগান সুপার জায়ান্ট। ডিভেলপমেন্ট প্রোজেক্টে থাকা উঠতি ফুটবলারদের সঙ্গে দরকার অনুযায়ী মাঠে নামানো হয়েছিল অভিজ্ঞ খেলোয়াড়দের। দীর্ঘ মরসুমের কথা মাথায় রেখেই এই পরিকল্পনা গ্রহণ করেছিল মোহনবাগান সুপার জায়ান্ট। ছোট আঘাত সমস্যা এড়ানোর জন্য এই কলকাতা ফুটবল লিগে মূলত তরুণ ব্রিগেড খেলিয়েছিল বাগান।

এবারেও এই পথ অবলম্বন করতে চলেছে মোহনবাগান সুপার জায়ান্ট। ২০২৪-২৫ মরসুমেও একাধিক টুর্নামেন্ট খেলতে হবে বাগানকে। ডুরান্ড কাপ, কলকাতা ফুটবল লিগ, ইন্ডিয়ান সুপার লিগ, সুপার কাপ, এসিএল টু প্রতিযোগিতা খেলতে হবে দলকে।

ইস্টবেঙ্গলে আসছে বার্সেলোনার প্রাক্তন ফুটবলার?

এসিএল টু, ইন্ডিয়ান সুপার লিগ- এই দুটো প্রতিযোগিতাকে বাগান বাড়তি গুরুত্ব দেবে সেটা ধরে নেওয়াই যায়। দীর্ঘ মরসুমের কথা মাথায় রেখে কলকাতা ফুটবল লিগে তরুণ ফুটবলারদের খেলিয়ে দেখে নিতে পারেন কোচ।