East Bengal: নতুন মরশুমের দল গঠনের প্রসঙ্গে কী বললেন লাল-হলুদ শীর্ষকর্তা?

এবারের ফুটবল মরশুম খুব একটা খারাপ যায়নি ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। প্রথমেই একের পর এক শক্তিশালী দলকে হারিয়ে দূরণ কাপের ফাইনালে পৌঁছেছিল কলকাতার এই প্রধান…

East Bengal official Debabrata Sarkar addressing the press conference

এবারের ফুটবল মরশুম খুব একটা খারাপ যায়নি ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। প্রথমেই একের পর এক শক্তিশালী দলকে হারিয়ে দূরণ কাপের ফাইনালে পৌঁছেছিল কলকাতার এই প্রধান দল। যদিও শেষ পর্যন্ত মোহনবাগান সুপারজায়ান্টসের কাছে পরাজিত হয়ে ট্রফি হাতছাড়া হয়েছিল তাদের।

যা কিছুটা হলেও হতাশ করেছিল সমর্থকদের। তবে পরবর্তীতে কলিঙ্গ সুপার কাপে অনবদ্য ছন্দে ধরা দেয় মশাল ব্রিগেড। শেষ পর্যন্ত ওডিশা এফসিকে কলিঙ্গ স্টেডিয়ামে পরাজিত করে খেতাব নিশ্চিত করে ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব। যারফলে, প্রায় বারো বছর পর জাতীয় স্তরের কোনো খেতাব জয় করলো দল।

   

সেই সুবাদে নতুন সিজনে আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে দেখা যাবে কলকাতা ময়দানের এই প্রধান দলকে‌। সেজন্য, অনেক আগে থেকেই দল গঠনের কাজ শুরু করে দিয়েছে ইমামি ম্যানেজমেন্ট। ইন্ডিয়ান সুপার লিগের পাশাপাশি আই লিগ থেকেও বেশ কিছু ফুটবলারদের দল চূড়ান্ত করে ফেলেছিল অনেক আগেই। তবে সেখানেই শেষ নয় আরো বেশ কয়েকজন ফুটবলারদের নেওয়ার কথা রয়েছে লাল-হলুদ ব্রিগেডের।

আগামী সিজনে তাদের দিকেই নজর থাকবে সমর্থকদের। ঠিক কারা আসতে ইস্টবেঙ্গলের নতুন দলে সেই নিয়ে জোর চর্চা শুরু হয়েছে সমর্থকদের মধ্যে। এসবের মাঝেই দল গঠন সহ একাধিক বিষয় নিয়ে আজ ইমামি হাউসে বিশেষ বৈঠকের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকারের পাশাপাশি ইমামি কর্তা বিভাস আগরওয়াল এবং মনীশ গোয়েঙ্কা।

প্রায় দু’ঘণ্টা চলে সেই আলোচনা। তারপর সাংবাদিকদের মুখোমুখি হন লাল-হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার। দল গঠনের প্রসঙ্গে সাংবাদিকদের তরফ থেকে প্রশ্ন করা হলে তিনি বলেন, নতুন সিজনের জন্য দল গঠন অনেকটাই এগিয়ে গিয়েছে। আমাদের আর চার পাঁচজন ফুটবলার চূড়ান্ত করা বাকি। পাশাপাশি দলের বিদেশি লাইনআপে ও পরিবর্তন আনা হচ্ছে। আমরা আশাবাদী গতবারের তুলনায় যথেষ্ট ভালো টিম হবে। কোচের দেওয়া তালিকা অনুযায়ী ফুটবলারদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে তাদের চূড়ান্ত করার পরিকল্পনা রয়েছে।