FC Goa: চেন্নাইয়িন এফসি ছেড়ে গোয়ায় রওনা দিতে চলেছেন এই ফুটবলার

গত কয়েক মরশুমে খুব একটা ভালো পারফরম্যান্স ছিল না এফসি গোয়া (FC Goa) ফুটবল দলের। শেষ আইএসএলের মাঝামাঝি সময় থেকে ভালো খেললেও প্লে-অফে নিজেদের নিশ্চিত…

Footballer Aakash Sangwan

গত কয়েক মরশুমে খুব একটা ভালো পারফরম্যান্স ছিল না এফসি গোয়া (FC Goa) ফুটবল দলের। শেষ আইএসএলের মাঝামাঝি সময় থেকে ভালো খেললেও প্লে-অফে নিজেদের নিশ্চিত করতে পারেনি এই ফুটবল ক্লাব। তারপর এবারের এই মৌসুমের শুরুতে হায়দরাবাদ এফসির আইএসএল জয়ী কোচ মানালো মার্কেজের হাতে তুলে দেওয়া হয় দলের দায়িত্ব। তারপর থেকেই নতুন করে সেজে ওঠে গোয়া দল। দলের বহু যুদ্ধের নায়ক এডু বেদিয়াকে বিদায় জানায় ক্লাব। পরিবর্তে পাওলো রেট্রে থেকে শুরু করে একের পর এক দাপুটে ফুটবলারদের চূড়ান্ত করে এ ফুটবল দল।

পাশাপাশি ভারতীয় দলের ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গানের উপস্থিতিতে যথেষ্ট শক্তিশালী হয়ে উঠেছিল এই ফুটবল ক্লাব। যদিও পরবর্তীতে জাতীয় শিবিরে খেলতে গিয়ে চোটের কবলে পড়তে হয়েছিল এই ভারতীয় ডিফেন্ডারকে। যা নিঃসন্দেহে চাপে ফেলে দিয়েছিল গোটা দলকে। তবে পরবর্তীতে নোয়া সাদাউ থেকে শুরু করে বরিস সিংয়ের মতো ফুটবলারদের হাত ধরে একের পর এক ম্যাচ জয় করতে থাকে গোয়া ব্রিগেড। সেজন্য, খুব সহজেই এবারের আইএসএল ফুটবল মরশুমের প্লে-অফে স্থান করে নেয় এই ক্লাব। কিন্তু শেষ রক্ষা হয়নি। টুর্নামেন্টের সেমিফাইনালে তাদের আটকে যেতে হয় পেট্রো ক্র্যাটকির মুম্বাইসিটি এফসির কাছে। সেখান থেকেই বিদায়।

   

তবে এবার নতুন মরশুমের প্রস্তুতি শুরু করে দিয়েছে গোয়া শিবির। এক্ষেত্রে যেমন নিজেদের দলের বেশকিছু ফুটবলারদের সঙ্গে চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ঠিক তেমনভাবেই অন্যান্য দলগুলি থেকেও ফুটবলারদের নেওয়ার ক্ষেত্রে আসরে নেমে পড়েছে ম্যানেজমেন্ট। সেই নিয়ে এবার উঠে আসছে আকাশ সাঙ্গওয়ানের নাম। এই আইএসএল সিজনে ওয়েন কোয়েলের চেন্নাইয়িন এফসিতে ছিলেন আকাশ। এই সিজনে ১৪ টি অ্যাপিয়ারেন্সের পাশাপাশি মোট দুইটি গোল রয়েছে এই লেফটব্যাকের। চলতি মাসের শেষেই চুক্তি শেষ হয়ে যাচ্ছে এই ফুটবলারের। এরপরেই তাকে দলে নিতে চাইছে মানালো মার্কেজের এফসি গোয়া ফুটবল দল। বর্তমান সময়ে দাঁড়িয়ে তার দলবদল করার সম্ভাবনা প্রায় নিশ্চিত।