sandeshkhali:মার্কিন মুলুক থেকে নিলামে কেনা হয়েছে অস্ত্র! প্রাথমিক অনুমান সিবিআইয়ের

আবার খবরের শিরোনামে সন্দেশখালি! ভোটের বাজারে ভোটের খবর নয় বরং সন্দেশখালিতে কী হচ্ছে, সেই নিয়েই এখন চায়ের ঠেকে আলোচনা হচ্ছে। গত শুক্রবার সিবিআইয়ের সন্দেশখালি তল্লাশির…

cbi investigation post poll violence probe kanthi debabrata panda buddhadeb maity, কাঁথিতে চরম চাঞ্চল্য, ভোটের আগে দুই তৃণমূল নেতার বাড়িতে সিবিআই হানা

আবার খবরের শিরোনামে সন্দেশখালি! ভোটের বাজারে ভোটের খবর নয় বরং সন্দেশখালিতে কী হচ্ছে, সেই নিয়েই এখন চায়ের ঠেকে আলোচনা হচ্ছে। গত শুক্রবার সিবিআইয়ের সন্দেশখালি তল্লাশির পরে আবার লোকের মুখে মুখে শেখ শাহজানের নাম। সন্দেশখালিতে শাহজান ঘনিষ্ঠ একজনের বাড়ি ঠেকে উদ্ধার হয়েছে বিপুল অস্ত্র। অস্ত্র দেখে মনে হতেই পারে এ যেন অস্ত্র ভাণ্ডার। কিন্তু সিবিআইয়ের প্রাথমিক অনুমান ওই অস্ত্রগুলো এসেছে বিদেশ থেকে। শুধু তাই নয়, ওইগুলো নিলামে কেনা হয়েছে।

সন্দেশখালির সরবেড়িয়ায় শেখ শাহজাহানের এক ঘনিষ্ঠের আত্মীয়র বাড়িতে মিলেছে অস্ত্রের খোঁজ। ৭টি স্মল আর্মস উদ্ধার হয়েছে।৭টির মধ্যে ৪টি বিদেশি আগ্নেয়াস্ত্র, বাকি দেশি পিস্তল। ২২৮ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে। উদ্ধার হয়েছে দেশি বোমা। একইসঙ্গে বেশ কয়েকটি পরিচয়পত্র, সোনার গয়নার ব্যাগ এবং বিল উদ্ধার হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রাথমিক অনুমান এই অস্ত্রগুলি বিদেশে তৈরি হয় এবং সেখানেই নিলামে কেনা যায়! এখানেই শেষ নয়, তাঁদের অনুমান সব অস্ত্রগুলোর মূল্য প্রায় ৪৪ লক্ষ্য টাকা।

   

এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপি সরাসরি আন্তর্জাতিক চোরাচালান চক্রের অভিযোগ তুলেছে। অন্যদিকে তৃণমূল ইতিমধ্যেই কমিশনে নালিশ জানিয়েছে। সন্দেশখালির একটি ফাঁকা জায়গায় অনৈতিক ভাবে তল্লাশি চালায় সিবিআই। ভোটের দিন তৃণমূলের ভাবমূর্তি নষ্ট করতেই সিবিআই-এর এই তল্লাশি করা হয়েছে। এখন দেখার বিষয় কমিশন বিষয়টি কীভাবে দেখছে।