Weather: বাড়বে বৃষ্টির মাত্রা, আজ কেমন থাকবে নববর্ষের আবহাওয়া?

  মাত্রাতিরিক্ত গরমে নাজেহাল অবস্থা হয়ে যাচ্ছে সাধারণ মানুষের। নতুন বছরে গরম আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছে আলিপুর আবহাওয়া দফতর। যদিও আজ নববর্ষে বাংলার…

rain 1 Weather: বাড়বে বৃষ্টির মাত্রা, আজ কেমন থাকবে নববর্ষের আবহাওয়া?

 

মাত্রাতিরিক্ত গরমে নাজেহাল অবস্থা হয়ে যাচ্ছে সাধারণ মানুষের। নতুন বছরে গরম আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছে আলিপুর আবহাওয়া দফতর। যদিও আজ নববর্ষে বাংলার আবহাওয়া (Weather) কেমন থাকবে সে বিষয়ে কিছু জানেন? যদি না জেনে থাকেন জেনে নিন। বৃষ্টি বাড়বে নাকি গরম? উঠছে প্রশ্ন।

   

এমনিতে চৈত্র মাস পরতে না পরতেই গরম নিজের আসল চেহারা দেখাতে শুরু করে দিয়েছিল। এদিকে আজ বৈশাখ মাস পরতেই নতুন করে ভ্যাপসা গরমটা যেন টের পেতে শুরু করেছেন বাংলার মানুষজন। আজ ও আগামীকাল কিছু জেলায় বৃষ্টির খুব ক্ষীণ সম্ভাবনা রয়েছে। নববর্ষের প্রথম দিন গরম ও শুষ্ক আবহাওয়া বিরাজ করবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। যদিও বৃষ্টির মাত্রা বাড়বে উত্তরবঙ্গে। আংশিক মেঘলা আকাশ থাকবে। আজ বৃষ্টির জোরদার সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়।

এছাড়া দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, এবার ধীরে ধীরে গরম বাড়বে। আগামী চারদিকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি অবধি বেড়ে যেতে পারে বলে আশঙ্কা।