ED: কেজরিওয়ালকে ‘কিংপিং’ বলে দাবি ইডির

কেজরিওয়ালকে ‘কিংপিং’ বলে দাবি করল ইডি। শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে আদালতে পেশ করা হয়। এইদিন দুপুরে তাঁকে আদালতে নিয়ে আসা হয়। তাঁর শরীরি ভাষায় চিন্তার…

arvind kejriwal

কেজরিওয়ালকে ‘কিংপিং’ বলে দাবি করল ইডি। শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে আদালতে পেশ করা হয়। এইদিন দুপুরে তাঁকে আদালতে নিয়ে আসা হয়। তাঁর শরীরি ভাষায় চিন্তার ছাপ ছিল স্পষ্ট। গতকালে রাতে তাঁর রাত কেটেছে ইডি লকআপে।

তাঁর গ্রেফতারির খবর ছড়িয়ে পড়তে তোলপাড় পড়ে যায় দেশজুড়ে। বিক্ষোভ দেখাতে শুরু করেন আপ সমর্থকরা। দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে হাজির করানো সময়ও আপ সমর্থকেরা স্লোগান দিতে থাকেন। সূত্র মারফত জানা গিয়েছে, ইডি তাঁকে দশদিনের হেফাজত চাওয়ার আবেদন জানিয়েছে। শুধু তাই নয় তাঁকে এই আবগারি দুর্নীতির ‘কিংপিং’ বলে দাবি করে ইডি আধিকারিকরা। তাদের তরফে আরও বলা হয়, এই দুর্নীতির অর্থ গোয়ায় ভোটের কাজে ব্যবহার করা হয়েছে।

   

গ্রেফতারির পরে শুক্রবার তিনি প্রথম ক্যামেরার সামনে বলেন, ” আমার জীবন দেশের জন্য নিবেদিত। জেল থেকেও দেশের জন্য কাজ করে যাব।” তাঁকে আদালতে নিয়ে যাওয়ার সময় তিনি সংবাদমাধ্যমকে এই কথা বলেন।

শুক্রবার আদালতে ইডির হয়ে সওয়াল করেন কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল এসভি রাজু। অন্যদিকে অরবিন্দ কেজরিওয়ালের তরফে কোর্টে ইডির গ্রেফতারির বিরোধিতা করবেন অভিষেক মনু সিংভি।