IPL: লখনউ সুপার জায়ান্টসের ৩ ক্রিকেটার হয়ে উঠতে পারেন ম্যাচ উইনার

আসন্ন আইপিএলের (IPL 2024) জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেটপ্রেমীরা। আগামী ২২ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের ১৭তম আসর। চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স…

IPL

আসন্ন আইপিএলের (IPL 2024) জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেটপ্রেমীরা। আগামী ২২ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের ১৭তম আসর। চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএল। তবে এবার চমক দিতে পারে লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এলএসজি টানা দু’টি মরসুমে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। আইপিএলের আসন্ন মরসুমে প্রথমবারের মতো টুর্নামেন্ট জিততে চাইবে তারা। এ জন্য ভারতীয় খেলোয়াড়দের পাশাপাশি দলের বিদেশি খেলোয়াড়দেরও নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে। লখনউ সুপার জায়ান্টস স্কোয়াডে এমন কয়েকজন খেলোয়াড় রয়েছেন যারা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারবেন।

Quinton de Kock

   

দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক আসন্ন মরসুমে লখনউ সুপার জায়ান্টসের হয়ে ম্যাচ উইনার হিসাবে প্রমাণিত হতে পারেন। ডি কক অধিনায়ক কেএল রাহুলের সাথে ইনিংস শুরু করতে পারেন। একবার ক্রিজে সেট হয়ে গেলে বড় ইনিংস খেলার যোগ্যতা রাখেন তিনি।

Nicholas Pooran

লখনউ সুপার জায়ান্টসের হয়ে আইপিএলের গত মরসুমে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক নিকোলাস পুরান সবচেয়ে বড় ম্যাচ উইনার হিসাবে প্রমাণিত হয়েছিলেন। আরসিবির বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ জিতে লখনউ সুপার জায়ান্টসের হয়ে প্লে অফের টিকিট নিশ্চিত করেছিলেন পুরান। ক্যারিবিয়ান পাওয়ার হাউস আইপিএল ২০২৩-এ লখনউয়ের হয়ে মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। ১৫ ম্যাচে ১৭২.৯ স্ট্রাইক রেটে মোট ৩৫৮ রান করেছিলেন তিনি।

Kyle Mayers

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অলরাউন্ডার এবং ওপেনার কাইল মেয়ার্সকে আইপিএল ২০২৩ নিলামে ৫০ লক্ষ টাকার বেস প্রাইসে দলে নিয়েছিল লখনউ সুপার জায়ান্টস। টপ অর্ডারে ডিককের কারণে লখনউয়ের হয়ে ব্যাটিং ওপেন করার সুযোগ না পেলেও তিন ও চার নম্বরে এসে দারুণ কিছু ইনিংস খেলেছিলেন মেয়ার্স। গত মরসুমে ১৩ ম্যাচে ২৯.২ গড় ও ১৪৪.১ স্ট্রাইক রেটে করেছিলেন ৩৭৯ রান।