Tour and Travel: পা বাড়ালেই অফবিট ডেস্টিনেশন কোলাখাম

Tour and Travel: লাভা লোলেগাঁওয়ের কথা তো ভ্রমণপ্রেমীদের জানা, কিন্তু জানেন কি লাভা থেকে মাত্র ৮ কিমি দূরেই রয়েছে এক অফবিট ট্রাভেল ডেস্টিনেশন। হ্যাঁ কোলাখাম।…

Travel destination Kolakham

Tour and Travel: লাভা লোলেগাঁওয়ের কথা তো ভ্রমণপ্রেমীদের জানা, কিন্তু জানেন কি লাভা থেকে মাত্র ৮ কিমি দূরেই রয়েছে এক অফবিট ট্রাভেল ডেস্টিনেশন। হ্যাঁ কোলাখাম। এখানে এখন গড়ে উঠেছে সামান্য জনপদ। পর্যটন মানচিত্রে পরিচিতি পেতে শুরু করেছে কোলাখাম। লাভা লোলেগাঁওয়ের পাশাপাশি এখান থেকে সহজেই যাওয়া যায় রিশপে।

কালিম্পং জায়গাটি এমনিতেই প্রাকৃতিক সৌন্দর্যে মোড়া। লাভা লোলেগাঁওয়ের এখন বেশ ভিড় জমাচ্ছেন পর্যটকরা। তবে যারা কোলাহলমুক্ত নির্জন পরিবেশ ভালোবাসেন তাদের বেড়ানোর আদর্শ ঠিকানা হতে পারে কোলাখাম। চাহিদা মতো হোম স্টে পাওয়া যায়। আর হোম স্টে-র জানলা দিয়েই দেখতে পাবেন ঝকঝকে কাঞ্চনজঙ্ঘা।

   

শিয়ালদহ থেকে রাত সাড়ে ৮টায় ছাড়ে ১৩১৪৯ কাঞ্চনকন্যা এক্সপ্রেস। সেই ট্রেনে উঠে পরদিন ১০টায় নিউ মাল জংশনে নামুন। সেখান থেকে ডামডিম মোড় হয়ে সহজেই যাওয়া যায় কোলাখামে। পাহাড়ের পাকদণ্ডি রাস্তায় গাড়িতে এগোনোর সময় জুড়িয়ে যাবে মন।

এখান থেকে নেওড়া ভ্যালি ন্যাশনাল পার্কও খুব কাছেই। তাহলে আর দেরি কেন, আজই টিকিট কেটে ফেলুন। আর পৌঁছে যান আপনার প্রিয় ডেসটিনেশনে। দুদিনের হাওয়া বদলেই ভালো হয়ে যাবে মন।