East Bengal vs Jamshedpur FC : ফলাফলের কারণ দুই কোচের কাছে দু’রকম

এগিয়ে থেকেও পরাজয়। ইস্টবেঙ্গল শিবিরে এই ছবি এখন আর নতুন নয়। বৃহস্পতিবার ইস্পাত নগরীর ম্যাচের (East Bengal vs Jamshedpur FC) মোড় ঘুরল কোথায়, সে ব্যাপারে…

Khalid Jamil appoint as Jamshedpur FC coach

এগিয়ে থেকেও পরাজয়। ইস্টবেঙ্গল শিবিরে এই ছবি এখন আর নতুন নয়। বৃহস্পতিবার ইস্পাত নগরীর ম্যাচের (East Bengal vs Jamshedpur FC) মোড় ঘুরল কোথায়, সে ব্যাপারে দুই দলের কোচের মতামত ভিন্ন। 

ম্যাচের পর ইস্টবেঙ্গল কোচ কার্লস কুয়াদ্রাত (Carles Cuadrat) বলেছেন, “ফুটবলে সবাই সব সুযোগ থেকে গোল করতে পারে না। বিষ্ণুর যে হেডটা পোস্টে গিয়ে লাগল, তার জন্য কাকে দোষ দেবেন? ওই বলটা গোলে ঢুকলে পুরো ছবিটাই বদলে যেতে পারতো।”

   

ম্যাচের টার্নিং পয়েন্ট প্রসঙ্গে জামশেদপুর এফসি কোচ খালিদ জামিলের (Khalid Jamil) মতামত ভিন্ন। তাঁর মতে, “এটা আমার ম্যাজিক ছিল না, খেলোয়াড়রা ভালো খেলেছে। রেই ভাল খেলেছে এবং নিখিলও আগের ম্যাচের মতোই ছিল এদিন। সবাই দল হিসেবে কঠোর পরিশ্রম করেছে এবং এটি প্রশংসার বিষয়।”

একই সঙ্গে খালিদ বলেছেন, “ঘরের মাঠে তিন পয়েন্ট পেয়ে আমরা সবাই খুশি। এই ম্যাচ থেকে আমাদের তিন পয়েন্ট প্রাপ্য ছিল। এটা আমাদের শেষ দুই হোম ম্যাচেও ছিল। ফুটবলাররা নিজেদের দায়িত্ব ধারাবাহিকভাবে পালন করেছে। কিন্তু আজ জেরেমি পার্থক্য গড়ে দিয়েছে এবং ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে।” 

এ প্রসঙ্গে বলে রাখা ভালো, ম্যাচের স্কোর ৯০ মিনিটের পরেও ছিল ১-১। এরপর ৯০+৭ মিনিটে জেরেমি মাঞ্জোরোর নেওয়া ফ্রি কিক থেকে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে জয় তুলে নেয় জামশেদপুর এফসি।