Dilip Ghosh: নিজের এলাকতেই রাম মন্দিরে ঢুকতে ‘বাধা’ পেলেন দিলীপ ঘোষ

মেদিনীপুরের রাম মন্দিরে দিলীপ ঘোষকে (Dilip Ghosh) যেতে বাধা দেওয়ার অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। দিলীপ ঘোষের ঢোকার আগে রাম মন্দিরের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের…

Dilip Ghosh

মেদিনীপুরের রাম মন্দিরে দিলীপ ঘোষকে (Dilip Ghosh) যেতে বাধা দেওয়ার অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। দিলীপ ঘোষের ঢোকার আগে রাম মন্দিরের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি সম্বলিত বড় বড় হোর্ডিং লাগিয়ে দেওয়া হয় পৌরসভার পক্ষ থেকে। এনিয়ে কটাক্ষ করতে ছাড়েননি দিলীপ ঘোষ। যাকে ‘দৃশ্য দূষণ’ বলে কটাক্ষ করেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ।

অযোধ্যায় রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে সোমবার মেদিনীপুর এবং খড়্গপুর দুই শহরে একাধিক কর্মসূচিতে হাজির হন মেদিনীপুর লোকসভার সাংসদ দিলীপ ঘোষ। দিনভর দুই শহরের নানা কর্মসূচি সেরে সন্ধ্যেতে তিনি পৌঁছান মেদিনীপুর শহরের গান্ধীঘাটে রামমন্দিরে। সেখানে পুজো দিয়ে আগত পূর্ণার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। আর সেখানেই তিনি অভিযোগ করেন, “ফোন করে মন্দিরের চাবি আনতে হয়েছে, পন্ডিতকে মন্দিরে আসতে মানা করে দেওয়া হয়েছে।”

   

তিনি আরও বলেন, “যাদের বাধা দেওয়া অভ্যাস, তারা চেষ্টা করছে। শুনলাম এই মন্দিরের চাবি প্রশাসন দিতে চাইনি আমাদের। শেষ অবধি চাবি জোগাড় হয়েছে।” পাশাপাশি তার সভাস্থলের পাশে মমতা অভিষেকের বড় বড় হোর্ডিং রাখা ইস্যুতে কটাক্ষ করে বলেন, “দৃশ্য দূষণ করার চেষ্টা হয়েছে।”

মেদিনীপুর পৌরসভার পৌরপ্রধান সৌমেন খান মন্দিরে যেতে বাধা দেওয়ার অভিযোগ উড়িয়া দেন। তবে মমতা ও অভিষেকের ছবি রাখা ইস্যুতে সৌমেন খান বলেন, “বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ধরনের কাজ করার অনুপ্রাণিত করেন। তাই তার ছবি আছে, থাকবে।” উল্লেখ্য, দিন কয়েক আগেই মেদিনীপুর পৌরসভার উদ্যোগে এই গান্ধী ঘাটে রাম মন্দিরের উদ্বোধন করা হয়েছিল।